মঙ্গলবার, জুন ২৫, ২০২৪

অগ্নিকাণ্ডে আহতদের অবস্থা আশঙ্কাজনক : স্বাস্থমন্ত্রী

by ঢাকাবার্তা
গণমাধ্যমের সঙ্গে কথা বলছেন সামন্ত লাল সেন।

স্টাফ রিপোর্টার ।। 

রাজধানীর বেইলী রোডে বহুতল ভবনে অগ্নিকাণ্ডে ৪৩ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন। তিনি বলেছেন, অগ্নিকাণ্ডে আহত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ২২ জনের সবার অবস্থা আশঙ্কাজনক।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের ফটকে বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে সাংবাদিকদের এসব তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী।

সাংবাদিকদের সামন্ত লাল সেন বলেন, বেইলী রোডে অগ্নিকাণ্ডে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ৩৩ জন এবং পাশের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ১০ জন মারা গেছেন। জরুরি বিভাগ ও বার্ন ইনস্টিটিউট এখনো আহত ২২ জন ভর্তি আছেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘এটা অত্যন্ত দুঃখজনক একটা ঘটনা। আমরা চেষ্টা করছি, যাঁরা এখনো বেঁচে আছেন, তাঁদের যেন সুস্থ করে তুলতে পারি। তবে আহত ২২ জনের সবার অবস্থাই আশঙ্কাজনক। অনেকের শরীরের বাইরের অংশে পোড়া নেই, কিন্তু ভেতরে পুড়ে গেছে। মাননীয় প্রধানমন্ত্রী দগ্ধদের চিকিৎসায় সর্বোচ্চ চেষ্টা করার জন্য বলেছেন।’

আহতদের নিয়ে ঢাকা মেডিকেলে ছুটে আসছে অ্যাম্বুলেন্স। ঢাকা, ০১ মার্চ।

আহতদের নিয়ে ঢাকা মেডিকেলে ছুটে আসছে অ্যাম্বুলেন্স। ঢাকা, ০১ মার্চ।

বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটের দিকে ভবনের দ্বিতীয় তলায় ‘কাচ্চি ভাই’ নামের একটি রেস্তোরাঁয় আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

ওই ভবনটি সাত তলা। উপরের তলাগুলোতেও রেস্তোরাঁ এবং তৃতীয় তলায় একটি পোশাকের দোকান ছিল।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net