বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

অনুমোদনহীন ক্লিনিকসমূহ বন্ধ করার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

by ঢাকাবার্তা
মুজিব কর্ণার উদ্বোধনে অতিথিরা

সোনারগাঁ প্রতিনিধি ।। 

১৮ জুন, নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নবনির্মিত মুজিব কর্নারের উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ডা. সামন্ত লাল সেন। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ এবং স্থানীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার হাসনাত (এমপি)।

অনুমোদনহীন ক্লিনিকসমূহ বন্ধ করার নির্দেশ

উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সাথে আলোচনার এক পর্যায়ে মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেন, “অনুমোদনহীন এবং মানসম্পন্ন নয় এমন ক্লিনিকসমূহ বন্ধ করে দেওয়ার দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে।” তিনি জানান, দেশের স্বাস্থ্যসেবার মান উন্নত করতে সরকারের দৃঢ় পদক্ষেপ রয়েছে এবং এই লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হচ্ছে।

মুজিব কর্ণার উদ্বোধনে অতিথিরা

মুজিব কর্ণার উদ্বোধনে অতিথিরা

প্রান্তিক পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার উদ্যোগ

মন্ত্রী আরও বলেন, প্রান্তিক পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাসেবার মান উন্নত করার প্রচেষ্টা চলছে। তিনি উল্লেখ করেন, প্রান্তিক জনগোষ্ঠীর জন্য স্বাস্থ্যসেবার মান উন্নয়নে স্বাস্থ্য মন্ত্রণালয় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর, পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) ডা. আবু হোসেন মো: মঈনুল আহসান, পরিচালক (সিডিসি) ডা. শেখ দাউদ আদনান, সিভিল সার্জন (নারায়ণগঞ্জ) ডা. এ এফ এম মুশিউর রহমান, ইউএইচএফপিও (সোনারগাঁ) ডা. সাবরিনা হকসহ স্বাস্থ্য অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

মুজিব কর্ণার

মুজিব কর্ণার

স্থানীয় সংসদ সদস্যের বক্তব্য

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার হাসনাত (এমপি)। তিনি মুজিব কর্নারের উদ্বোধন উপলক্ষে স্বাগত বক্তব্য দেন এবং এলাকার স্বাস্থ্যসেবার মান উন্নয়নে সরকারের বিভিন্ন পদক্ষেপের প্রশংসা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের এই গুরুত্বপূর্ণ ঘোষণা এবং পদক্ষেপগুলো প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা উন্নয়নে একটি নতুন দিক নির্দেশনা হিসেবে কাজ করবে। অনুমোদনহীন ক্লিনিকসমূহ বন্ধ করার মাধ্যমে জনগণের নিরাপদ ও মানসম্পন্ন স্বাস্থ্যসেবা নিশ্চিত করা যাবে।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net