বুধবার, মে ২২, ২০২৪

অবশেষে শ্রীলঙ্কার ওয়ানডে দল ঘোষণা

অভিজ্ঞ সিমার দুষ্মন্ত চামিরা ইনজুরিতে ছিটকে গেছেন। সবশেষ দুই ওয়ানডে স্কোয়াডে থাকা ব্যাটার শেভন ড্যানিয়েলও বাদ পড়েছেন।ঘরোয়া ক্রিকেটে বেশ উপভোগ্য সময় কাটাচ্ছেন কুমারা। লিস্ট ‘এ’ ম্যাচের সবশেষ চার খেলায় ৯ উইকেট নেন তিনি।

by ঢাকাবার্তা ডেস্ক
অবশেষে শ্রীলঙ্কার ওয়ানডে দল ঘোষণা

খেলা ডেস্ক।।

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে বুধবার থেকে। আগামীকাল দুপুর আড়াইটায় শুরু হবে দুই দলের লড়াই। কিন্তু দল ঘোষণা হয়নি আগের দিন মঙ্গলবার দুপুর পর্যন্ত। বিকালের দিকে শ্রীলঙ্কা তাদের দল প্রকাশ্যে আনলো। ফাস্ট বোলার লাহিরু কুমারাকে ফেরানো হয়েছে দলে। ব্যাটিং অলরাউন্ডার কামিন্দু মেন্ডিসও জায়গা করে নিয়েছেন। হতাশাজনক বিশ্বকাপের পর নিজেদের নতুন করে তৈরি করার মিশনে তারা।

অভিজ্ঞ সিমার দুষ্মন্ত চামিরা ইনজুরিতে ছিটকে গেছেন। সবশেষ দুই ওয়ানডে স্কোয়াডে থাকা ব্যাটার শেভন ড্যানিয়েলও বাদ পড়েছেন।ঘরোয়া ক্রিকেটে বেশ উপভোগ্য সময় কাটাচ্ছেন কুমারা। লিস্ট ‘এ’ ম্যাচের সবশেষ চার খেলায় ৯ উইকেট নেন তিনি। টি-টোয়েন্টিতে নজর কেড়ে ওয়ানডে স্কোয়াডে কামিন্দু।

দাসুন শানাকার জায়গা হয়নি।  মাথিশা পাথিরানা কিংবা তৃতীয় টি-টোয়েন্টি জয়ের নায়ক নুয়ান থুশারা বাদ পড়েছেন। পেস আক্রমণে প্রমোদ মাদুশান, দিলশান মাদুশাঙ্কা এবং অলরাউন্ডার চামিকা করুণারত্নে ও জানিথ লিয়ানাগেকে রেখেছে তারা। স্পিনে ওয়ানিন্দু হাসারাঙ্গা ও মাহিশ ঠিকশানা সম্ভবত একাদশে খেলবেন। বিকল্প হিসেবে রাখা হয়েছে আকিলা ধনঞ্জয়া ও দুনিথ ভেল্লালাগেকে।

মঙ্গলবার সকালে বাংলাদেশ অনুশীলন করেছে। দুপুরে অনুশীলনে আসে শ্রীলঙ্কা। ড্রেসিংরুম প্রান্তের নেটে দলটির ব্যাটারদের নিয়ে অনুশীলন শুরুর আগে সংবাদ সম্মেলনে যোগ দেন লঙ্কান কোচ ক্রিস সিলভারউড।  শুরুতেই তার কাছে জানতে চাওয়া হয়-  আপনাদের স্কোয়াড এখনও ঘোষণা না হওয়ার কারণ কী? উত্তরে হেসে তিনি জানান, ‘সত্যি বলতে আমার কোনও ধারণা নেই। আমি প্রেস রিলিজ সামলাই না। আমি দুর্ভাগ্যজনকভাবে উত্তর দিতে পারছি না।’

বুধবার শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সিরিজের বাকি দুটি ম্যাচ ১৫ ও ১৮ মার্চ। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। প্রথম দুটি ম্যাচ শুরু হবে বেলা দুইটায়। অন্যদিকে শেষ ম্যাচটি মাঠে গড়াবে সকাল দশটায়।

শ্রীলঙ্কা স্কোয়াড: কুশল মেন্ডিস (অধিনায়ক ও উইকেটকিপার), পাথুম নিসাঙ্কা, আভিষ্কা ফার্নান্ডো, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, জানিথ লিয়ানাগে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুনিথ ভেল্লালাগে, প্রমোদ মাদুশান, লাহিরু কুমারা, মাহিশ ঠিকশানা, দিলশান মাদুশাঙ্কা, কামিন্দু মেন্ডিস, আকিলা ধনাঞ্জয়া, সাহান আরাচচিগে, চামিকা করুণারন্তে।

 

আরও পড়ুন: তামিমের ফেরা নিয়ে খালেদ মাহমুদ, ‘শর্ত দিয়ে খেলবে, কথাটা শুনতে যেন কেমন শোনায়’

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net