শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

অস্ট্রিয়ার প্রেসিডেন্টের হাত কামড়ে দিলো মলদোভার প্রেসিডেন্টের কুকুর

খবরে বলা হয়েছে, সফররত অস্ট্রিয়ার প্রেসিডেন্ট বেলেনকে নিয়ে বাসভবনে হাঁটছিলেন সান্ডু। এসময় সান্ডুর কুকুরকে আদর করার চেষ্টা করেন বেলেন। তখন কুকরটি তার হাতে কামড় দেয়

by ঢাকাবার্তা ডেস্ক
অস্ট্রিয়ার প্রেসিডেন্টের হাত কামড়ে দিলো মলদোভার প্রেসিডেন্টের কুকুর

বিদেশ ডেস্ক।।

মলদোভার প্রেসিডেন্ট মাইয়া সান্ডুর পোষা কুকুর অস্ট্রিয়ার প্রেসিডেন্ট আলেক্সান্ডার ভ্যান ডের বেলেনের হাতে কামড় দিয়েছে। বৃহস্পতিবার মলদোভার রাজধানীতে দেশটির প্রেসিডেন্টের বাসভবনে এই ঘটনা ঘটে। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, সফররত অস্ট্রিয়ার প্রেসিডেন্ট বেলেনকে নিয়ে বাসভবনে হাঁটছিলেন সান্ডু। এসময় সান্ডুর কুকুরকে আদর করার চেষ্টা করেন বেলেন। তখন কুকরটি তার হাতে কামড় দেয়। এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন মলদোভার প্রেসিডেন্ট। তিনি বলেছেন, অনেক মানুষের উপস্থিতির কারণে কুকুরটি ভীত হয়ে পড়ে। খবরে বলা হয়েছে, পরে মলদোভার পার্লামেন্টের স্পিকারের সঙ্গে বৈঠকের সময় বেলেনের হাতে ব্যান্ডেজ দেখা গেছে।

শুক্রবার ইনস্টাগ্রামে একটি ভিডিওতে কুকুরটির প্রতি সহমর্মিতা প্রকাশ করেছেন বেলেন। তিনি বলেছেন, যারা আমাকে চেনেন তারা সবাই জানেন কুকুর আমার অনেক  পছন্দের। কুকুরের এমন আচরণের কারণ আমি বুঝতে পারছি।

তিনি আরও উল্লেখ করেছেন, সান্ডু ও অপর কর্মকর্তাদের সঙ্গে তার বৈঠক খুব ভালো হয়েছে। সফরের শেষ দিন কুকুরটিকে একটি ছোট খেলনা উপহার দিয়েছেন অস্ট্রিয়ার প্রেসিডেন্ট।

কুকুরটির নাম কিশিনাউ। একটি সড়ক দুর্ঘটনায় আহত অবস্থায় এটিকে উদ্ধার করেছিলেন মলদোভার প্রেসিডেন্ট। বেলেন ও স্লোভেনিয়ার প্রেসিডেন্টের সঙ্গে আলোচনায় কুকুরটি উপস্থিত ছিল। দুই প্রেসিডেন্টের সঙ্গে কিশিনাউয়ের একটি ছবি প্রকাশ করেছেন সান্ডু।

 

আরও পড়ুন: ইসরায়েলের সঙ্গে দীর্ঘ লড়াইয়ে প্রস্তুত হামাস: ইসমাইল হানিয়া

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net