বুধবার, মে ২২, ২০২৪

অস্ত্রোপচারে পায়ুপথ থেকে বের করা হলো ডাব

ওই ব্যক্তির স্ত্রী গণমাধ্যমকে বলেছেন, তাঁর স্বামী নারকেল গাছের মরা ডাল কাটতে উঠেছিলেন। এ সময় তিনি গাছ থেকে পড়ে যান। এরপর তাঁকে হাসপাতালে নিয়ে আসা হয়। তখন চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে জানান, তাঁর স্বামীর পায়ুপথে ডাব আছে। এরপর সেটি অস্ত্রপচারের মাধ্যমে বের করা হয়।

by ঢাকাবার্তা ডেস্ক
Chandpur coconut incident

স্বাস্থ্য ডেস্ক।।

চাঁদপুরের শাহরাস্তির একটি হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে ৪৫ বছর বয়সী এক ব্যক্তির পায়ুপথ থেকে ৬ ইঞ্চি আকারের একটি ডাব  বের করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে উপজেলার ওয়ারুক বাজারের একটি বেসরকারি হাসপাতালে এই অস্ত্রোপচার হয়। হাসপাতাল ও রোগীর স্বজন সূত্রে জানা যায়, গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার একটি গ্রামের এক ব্যক্তির পায়ুপথে একটি ডাব ঢুকে যায়। পরে এক্স-রে করে ডাবটি বেশ বড় আকারের বলে দেখতে পান হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক আরিফ উল হাসান। তিনি অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। এক ঘণ্টা চেষ্টা চালিয়ে ডাবটি বের করা হয়।

বিষয়টি নিশ্চিত করে চিকিৎসক আরিফ উল হাসান বলেন, ‘যেকোনো কারণে হোক, ওই রোগীর মলদ্বার দিয়ে ডাবটি ঢুকে যায়। আমরা এক ঘণ্টা চেষ্টা চালিয়ে ডাবটি বের করি।’

হাসপাতালে আগত আরেক রোগীর স্বজন মো. শেখ ফরিদ বলেন, ‘অপারেশনের পরে বের হওয়া ডাবের আকার দেখে আমরা অবাক হয়ে যাই।’

এ ঘটনায় রোগী বা তাঁর স্বজনেরা গণমাধ্যমে কথা বলতে চাননি। ওই ব্যক্তির স্ত্রী গণমাধ্যমকে বলেছেন, তাঁর স্বামী নারকেল গাছের মরা ডাল কাটতে উঠেছিলেন। এ সময় তিনি গাছ থেকে পড়ে যান। এরপর তাঁকে হাসপাতালে নিয়ে আসা হয়। তখন চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে জানান, তাঁর স্বামীর পায়ুপথে ডাব আছে। এরপর সেটি অস্ত্রপচারের মাধ্যমে বের করা হয়।

 

আরও পড়ুন: মুক্তিপণের বিনিময়ে মুক্ত হলো এমভি আবদুল্লাহ

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net