বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

অস্ত্র মামলায় জি কে শামীমের জামিন বহাল

এর আগে ১৩ ডিসেম্বর জি কে শামীমকে ৬ মাসের জামিন দেন হাইকোর্ট। পরে চেম্বার বিচারপতি ১৯ ডিসেম্বর তার জামিন স্থগিত করেন।

by ঢাকাবার্তা ডেস্ক
অস্ত্র মামলায় জি কে শামীমের জামিন বহাল

রাজনীতি ডেস্ক।।

ক্যাসিনোকাণ্ডে আলোচিত অস্ত্র  মামলায় যাবজ্জীবন দণ্ডিত যুবলীগের বহিষ্কৃত নেতা গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমকে জামিনের নির্দেশ দেয়া হয়েছে। একইসঙ্গে ২ মাসের মধ্যে হাইকোর্টকে মামলাটি নিষ্পত্তির নির্দেশ দিয়েছে আপিল বিভাগ।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকালে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন ৫ সদস্যের আপিল বেঞ্চ হাইকোর্টের দেয়া জামিন বহাল রাখেন। এ সময় আপিল বিভাগ বলেন, যারা ব্যক্তিগত ভাবে অস্ত্র ও গানম্যান নিয়ে ঘোরেন তাদের বিষয়ে নীতিমালা করা উচিৎ।

এর আগে ১৩ ডিসেম্বর জি কে শামীমকে ৬ মাসের জামিন দেন হাইকোর্ট। পরে চেম্বার বিচারপতি ১৯ ডিসেম্বর তার জামিন স্থগিত করেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর ক্যাসিনোবিরোধী অভিযানের সময় গুলশানের নিকেতনের ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালায় র‍্যাব। এ সময় ওই ভবন থেকে বিপুল পরিমাণ টাকা, এফডিআর, আগ্নেয়াস্ত্র ও মদ উদ্ধার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। অভিযানে জি কে শামীম ও তার সাত দেহরক্ষীকে গ্রেফতার করা হয়। এরপর তাদের বিরুদ্ধে কয়েকটি মামলা করা হয়। এর মধ্যে দুই মামলায় সাজা হয়েছে তার।

এরপর, ২০২২ সালের ২৫ শে সেপ্টেম্বর জি কে শামীম ও তার ৭ দেহরক্ষীকে অস্ত্র মামলায় যাবজ্জীবন কারাদণ্ড দেন ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ শেখ ছামিদুল ইসলাম। এরপর হাইকোর্টে আবেদন করে জি কে শামীম জামিন পেলেও তা স্থগিত করেছিল চেম্বার জজ।

 

আরও পড়ুন: সাইফুজ্জামান চৌধুরীর রিয়েল এস্টেট সাম্রাজ্যের বিষয়ে অবগত যুক্তরাষ্ট্র: মিলার

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net