শুক্রবার, মে ২৪, ২০২৪

আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি ক্রিকেটার কামিন্স

চার দলের কাড়াকাড়ির পর ২০ কোটি ৫০ লাখ রুপিতে তাকে দলে নিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ

by ঢাকাবার্তা ডেস্ক
আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি ক্রিকেটার কামিন্স

খেলা ডেস্ক।।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ইতিহাসে এখন সবচেয়ে দামি ক্রিকেটার প্যাট কামিন্স। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুবাইয়ে আইপিএলের সীমিত পরিসরের নিলামে রেকর্ড দামে তাকে দলে ভিড়িয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। চার দলের কাড়াকাড়ির পর ২০ কোটি ৫০ লাখ রুপিতে বিশ্বকাপ জয়ী এই অজি অধিনায়ককে দলে নিয়েছে দলটি। এর মধ্য দিয়ে তিনি ভেঙেছেন স্যাম কারেনের রেকর্ড। আইপিএলের গত আসরের নিলামে তাকে ১৮ কোটি ৫০ লাখ রুপিতে দলে নিয়েছিল পাঞ্জাব কিংস।

কদিন আগে বিশ্বকাপে ভারতকে নিস্তব্ধ করে দেওয়া অজি তারকা কামিন্সকে শুরতে ডাক দেয় চেন্নাই। মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে লড়াইয়ে দাম বেড়ে যায় ৪ কোটি রুপিতে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু যোগ দেয়। দাম ৭ কোটি ৮০ লাখ রুপি উঠতে বেরিয়ে যায় চেন্নাই। যোগ দেয় সানরাইজার্স হায়দরাবাদ। তারা দাম হাঁকায় ১৭ কোটি রুপি। একসময় স্যাম কারেনের ১৮ কোটি ৫০ লাখ রুপির রেকর্ড ভেঙে আইপিএলের সবচেয়ে দামি খেলোয়াড় হয়ে যান কামিন্স। বেঙ্গালুরু শেষ পর্যন্ত লড়েছে, তাতে দাম ২০ কোটি রুপি ছাড়িয়ে যায়। ২০ কোটি ২৫ লাখ রুপির পর আর পেরে ওঠেনি। শেষ পর্যন্ত ২০ কোটি ৫০ লাখ রুপিতে হায়দরাবাদ কিনে নেয় তাকে।

ওয়ানডে বিশ্বকাপ ও টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য প্রস্তুত হতে গত আইপিএল খেলেননি কামিন্স। ২০২২ সালে তাকে ৭ কোটি ২৫ লাখ রুপিতে কিনেছিল কলকাতা নাইট রাইডার্স। একই দলের হয়ে ২০২০ ও ২০২১ সালেও খেলেন অজি পেসার। তিন বছর আগে তাকে ১৫ কোটি ২৫ লাখ রুপিতে কিনেছিল কলকাতা। এই দলটির হয়ে ২০১৪ সালে আইপিএল ক্যারিয়ার শুরু হয় তার। মাঝে ২০১৭ সালে দিল্লি ক্যাপিটালস ও ২০১৮ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে খেলেন।

এবারের আইপিএলে অংশ নিতে ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ড সব খেলোয়াড়দের ছুটি দিয়েছে। বাংলাদেশের তিন ক্রিকেটারের নাম নিলামের চূড়ান্ত তালিকাতে থাকলেও বাদ পড়েছেন শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ। এখন পর্যন্ত রয়েছেন শুধু মোস্তাফিজুর রহমান।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net