শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

আত্মঘাতী গোলে এক পয়েন্ট উদ্ধার বার্সেলোনার

১৪ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে জাভির দল এখন তৃতীয় স্থানে

by ঢাকাবার্তা ডেস্ক
আত্মঘাতী গোলে এক পয়েন্ট উদ্ধার বার্সেলোনার

খেলা ডেস্ক।।

জিততে পারলে লা লিগায় রিয়াল মাদ্রিদকে টপকে দুইয়ে ওঠা যেত। কিন্তু জয় দূরে, প্রথমার্ধে গোল হজম করে উল্টো হারের মুখে দাঁড়িয়েছিল বার্সেলোনা। তবে রায়ো ভায়েকানোর মাঠ থেকে শেষ পর্যন্ত খালি হাতে ফিরতে হয়নি জাভি হার্নান্দেজদের।

শেষ দিকে পাওয়া আত্মঘাতী গোলে ভায়েকানোর সঙ্গে ১-১ ড্র করেছে বার্সেলোনা। এবারের মৌসুমে এটি বার্সার চতুর্থ ড্র। ১৪ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে জাভির দল এখন তৃতীয় স্থানে। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ৩২ পয়েন্ট নিয়ে দুই আর ৩৪ পয়েন্ট নিয়ে জিরোনা শীর্ষে আছে।

ম্যাচের শুরু থেকেই বার্সেলোনা রক্ষণে ভীতি ছড়ায় ভায়েকানো। প্রথম ১০ মিনিটের মধ্যে বার্সা গোলরক্ষক আন্দ্রে টের স্টেগানকে দুটি প্রচেষ্টা রুখে দিতে হয়। বার্সেলোনার হয়ে গোলের সম্ভাবনা তৈরি করেন লামিনে ইয়ামাল ও পেদ্রিও। তবে তাঁদের শটও ভায়েকানো রক্ষণে আটকে যায়। ম্যাচের ৩৯ মিনিটে ভায়েকানো এগিয়ে দেন উনাই লোপেজ। ২৮ বছর বয়সী এই মিডফিল্ডার প্রায় ২৫ গজ দূর থেকে জোরালো গতির হাফ–ভলিতে টের স্টেগানকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান।

দ্বিতীয়ার্ধে গোলে শোধে মরিয়া বার্সেলোনা ৭৬ মিনিটে গোলের খুব কাছাকাছি পৌঁছে যায়। তবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফিনিয়ার নিচু শটটি পোস্টে লাগলে হতাশ হতে হয় তাঁদের। এর ছয় মিনিট পরই ফ্লোরিয়ান লেজিউনের আত্মঘাতী গোলে সমতা পেয়ে যায় বার্সেলোনা। গোলমুখে হেড নিতে যাওয়া রবার্ট লেভানডভস্কিকে ঠেকাতে গিয়ে পা তোলেন লেজিউন। বল তাঁর পায়ে লেগে জালে চলে যায়।

শেষ দিকে আক্রমণের ধার বাড়ালেও বার্সেলোনা আর গোল করতে পারেনি। তবে ভায়েকানোর আত্মঘাতী গোলের সুবাদে মাঠ ছাড়ে ১ পয়েন্ট নিয়েই। এ নিয়ে চলতি মৌসুমে ম্যাচের শেষ ১৫ মিনিট থেকে ১৫ পয়েন্ট পেয়েছে বার্সেলোনা। যা ইউরোপের শীর্ষ পাঁচ লিগে চলতি মৌসুমে সর্বোচ্চ।

 

আরও পড়ুন: এচেভেরির হ্যাটট্রিকে ব্রাজিলকে হারিয়ে সেমিফাইনালে আর্জেন্টিনা

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net