বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪

আমের জামালের বোলিংয়ে কুমিল্লার দারুণ জয়

তাতে ৩৪ রানের জয়ে ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে চারবারের চ্যাম্পিয়ন কুমিল্লা। ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন আমের।

by ঢাকাবার্তা ডেস্ক
আমের জামালের বোলিংয়ে কুমিল্লার দারুণ জয়

খেলা ডেস্ক।।

দারুণ ছন্দে থাকা খুলনা টাইগার্স টানা দুই ম্যাচ হেরে কিছুটা কোণঠাসা হয়ে আছে। টানা চার ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছিল খুলনা। কিন্তু পরের দুই ম্যাচে ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে হেরে ৮ পয়েন্ট নিয়ে চার নম্বরে নেমে গেছে তারা। বুধবার আগে ব্যাটিং করে খুলনাকে ১৫০ রানের লক্ষ্য দেয় কুমিল্লা। জবাবে খেলতে নেমে আমের জামালের বোলিংয়ে ১১৫ রানে অলআউট হয় খুলনা। তাতে ৩৪ রানের জয়ে ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে চারবারের চ্যাম্পিয়ন কুমিল্লা। ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন আমের।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে কুমিল্লার দেওয়া ১৫০ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই খেই হারিয়ে ফেলে খুলনা। শেষ দিকে মোহাম্মদ ওয়াসিমের কিছু ছক্কা দর্শকদের আনন্দ দিলেও বাকি সময়টাতে ম্যাড়ম্যাড়ে ম্যাচই উপভোগ করেছেন দর্শকরা। টপ টু লোয়ার সবার ব্যাটিং ব্যর্থতায় ১৮.৫ ওভারে ১১৫ রান তুলতেই অলআউট হয় এনামুল হক বিজয়ের দল। ৩ ছক্কা ও ১ চারে সর্বোচ্চ ২৩ রানের ইনিংস খেলেন ওয়াসিম। নাহিদুলের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান। ২৩ রান খরচায় খুলনার ব্যাটিং অর্ডারকে ধ্বংসস্তুপে রূপ দিতে ভূমিকা রাখেন কুমিল্লার বোলার আমের। ২৩ রান খরচায় তার শিকার পাঁচ উইকেট। এছাড়া তানভীর দুটি এবং আলিস আল ইসলাম, উইল জ্যাকস ও মোস্তাফিজ একটি করে উইকেট নেন।

এর আগে মোহাম্মদ রিজওয়ান ও লিটন দাস মিলে কুমিল্লাকে দারুণ শুরু এনে দেন। বিপিএলের ৬ ম্যাচ খেলতে নেমে ছন্দ ফিরে পেয়েছেন লিটন। আগের ম্যাচগুলোর মধ্যে সর্বোচ্চ রান ছিল ১৪। আজ রিজওয়ানকে সঙ্গে নিয়ে গড়েন ৬৯ রানের জুটি। ৩০ বলে ২ চার ও ৪ ছক্কায় ৪৫ রানের ঝড়ো ইনিংস খেলে সাজঘরে ফেরেন কুমিল্লার অধিনায়ক। সঙ্গীকে হারিয়ে রিজওয়ান দ্রুত সাজঘরে ফেরেন। আজই ছিল রিজওয়ানের শেষ ম্যাচ। চলতি আসরে কোনও ম্যাচেই প্রত্যাশা পূরণ করতে পারেননি পাকিস্তানি ব্যাটার। ৫ ম্যাচ খেলা রিজওয়ানের কাছ থেকে আজই এসেছে সর্বোচ্চ ২১ রানের ইনিংস।

শুরুটা ভালো হলেও দুই ওপেনারের বিদায়ের পর সেভাবে রানের গতি বাড়েনি। উইল জ্যাক (২২), তাওহীদ হৃদয় (১৬), জাকের আলী অনিকের (১৮) ইনিংসের ওপর দাঁড়িয়ে কুমিল্লা ৭ উইকেট হারিয়ে ১৪৯ রান সংগ্রহ করে। খুলনার বোলারদের মধ্যে নাসুম আহমেদ ২১ রানে দুটি এবং ফাহিম আশরাফ ২৫ রানে দুটি উইকেট নেন। একটি উইকেট নেন মোহাম্মদ ওয়াসিম।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net