বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দিনে রোহিত, জাদেজার সেঞ্চুরি

ভারতের সাবেক ক্রিকেটার নওশাদ খানের ছেলে সরফরাজ খান। ঘরোয়া ক্রিকেটে রীতিমতো রানের বন্যা বইয়ে দিয়ে অবশেষে ক্রিকেটের অভিজাত সংস্করণে অভিষেক হয়েছে তার।

by ঢাকাবার্তা ডেস্ক
ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দিনে রোহিত, জাদেজার সেঞ্চুরি

খেলা ডেস্ক।।

রাজকোটে সিরিজ নির্ধারণী টেস্টে মুখোমুখি হয়েছে ভারত ও ইংল্যান্ড। প্রথম দিন শেষে এই টেস্টের চালকের আসনে স্বাগতিকরা। রোহিত শর্মা ও রবীন্দ্র জাদেজার জোড়া সেঞ্চুরিতে দিনশেষে প্রথম ইনিংসে ৫ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ দাঁড়িয়ে ৩২৬ রান।

রাজকোট টেস্টে দুই অভিষিক্ত ক্রিকেটার সরফরাজ খান ও ধ্রুব চাঁদ জুরেলের দিকেই ছিল সব আলো। জুরেল এখনো নিজেকে প্রমাণ করার সুযোগ না পেলেও সরফরাজ আস্থার প্রতিদান দিয়েছেন। ভারতের সাবেক ক্রিকেটার নওশাদ খানের ছেলে সরফরাজ খান। ঘরোয়া ক্রিকেটে রীতিমতো রানের বন্যা বইয়ে দিয়ে অবশেষে ক্রিকেটের অভিজাত সংস্করণে অভিষেক হয়েছে তার। পুত্রের এমন অর্জনের দিনে নওশাদ মাঠেই উপস্থিত ছিলেন। অনীল কুম্বলে যখন তাকে টেস্ট ক্যাপ পরিয়ে দিলেন, বাবা নওশাদের চোখে মুখে তখন আনন্দাশ্রু। রাজকোটে সব আলোই ছিল সরফরাজ খানকে ঘিরে। দুর্ভাগ্য দারুণ শুরুর পরও রানআউটে কাটা পড়তে হয়েছে তাকে। বিদায়ের আগে ৬৬ বলে ৯ চার ও ১ ছক্কায় খেলেছেন ৬২ রানের ইনিংস।

এদিন ইংলিশ পেসার মার্ক উডের তোপে পড়ে শুরুতেই ব্যাকফুটে পড়ে যায় ভারত। ৩৩ রানে ৩ উইকেট হারানোর পর দলের হাল ধরেন রোহিত ও রবীন্দ্র। তাদের ২০৪ রানের জুটির ওপর দাঁড়িয়েই বিপর্যয় কাটিয়ে উঠে স্বাগতিকরা। অধিনায়ক রোহিত ক্যারিয়ারের ১১ তম সেঞ্চুরির দেখা পেয়েছেন। উডের তৃতীয় শিকার হন তিনি। এরপর অভিষিক্ত সরফরাজকে নিয়ে জাদেজা গড়েন ৭৭ রানের জুটি। সরফরাজ ৬২ রানে রান আউটের শিকার হলেও বাকি সময়টাতে অবিচ্ছিন্ন থেকেই দিন পার করেছে ভারত। রবীন্দ্র ১১০ এবং কুলদ্বীপ যাদব ১ রানে অপরাজিত আছেন।

ইংলিশ পেসার মার্ক উড ৬৯ রানে শিকার করেন তিনটি উইকেট। একটি উইকেট নেন টম হার্টলি।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net