বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪

ইউনাইটেড মেডিকেলের নিবন্ধন নেই, নেওয়া হবে ব্যবস্থা

জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর

by ঢাকাবার্তা ডেস্ক
ইউনাইটেড মেডিকেলের নিবন্ধন নেই, নেওয়া হবে ব্যবস্থা

স্বাস্থ্য ডেস্ক।।

শিশু আয়ানকে সুন্নতে খৎনা প্রসঙ্গে আলোচনায় আসা ইউনাইটেড মেডিকেলের কলেজ হাসপাতালের চিকিৎসা কার্যক্রম পরিচালনায় কোনো নিবন্ধন ছিল না বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এই অবস্থায় তাদের চিকিৎসা কার্যক্রম পরিচালনা করা অবৈধ, এমনকি নিবন্ধন ছাড়াই শিশু আয়ানকে চিকিৎসা দেওয়ায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক সমূহ) ডা. আবু হোসেন মো. মইনুল আহসান। তিনি জানান, শিশু আয়ানের মৃত্যুর ঘটনায় স্বাস্থ্য অধিদপ্তর স্ব প্রণোদিত হয়েই একটি তদন্ত কমিটি গঠন করেছে। আগামী ১৮ জানুয়ারির মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা। যেহেতু বিষয়টি তদন্তাধীন, তাই আমরা এই মুহূর্তে ইউনাইটেড মেডিকেল কলেজের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারছি না। তবে তদন্ত কার্যক্রম শেষ হলে অবশ্যই আমরা এ বিষয়ে সিদ্ধান্ত নেব।

মইনুল আহসান বলেন, ইউনাইটেড মেডিকেল কর্তৃপক্ষ যদিও নিবন্ধনের আবেদন করেছে, কিন্তু তাদের আবেদন ত্রুটিযুক্ত। তাদেরকে আবারও যথাযথভাবে আবেদন করতে হবে। কিন্তু এখন যেহেতু নিবন্ধন নেই, তাদের চিকিৎসা কার্যক্রম চালানোর কোনো সুযোগ নেই।এর আগে ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালের অভিযুক্ত চিকিৎসক ডা. সাঈদ সাব্বির ও ডা. তাসনুভা মাহজাবিনের আটকসহ ৬ দফা দাবিতে স্বাস্থ্য অধিদপ্তরের গেটে মানববন্ধন করে শিশুর পরিবার ও স্বজনরা।

এসময় তারা বলেন, শিশু আয়ান হত্যার মতো এসব ঘটনা এখন আমাদের দেশে নিত্য দিনের কাজ হয়ে দাঁড়িয়েছে। কিছু ব্যবসায়ী ডাক্তার এবং কর্তৃপক্ষের কারণে দিন দিন অনেক পরিবার তাদের স্বজন হারাচ্ছে। এমননকি এসব ঘটনায় স্বজনরা সুষ্ঠ বিচারও পাচ্ছে না, ফলে এসব ঘটনা বৃদ্ধি পাচ্ছে। আমরা সরকারে কাছে এর সুষ্ঠ এবং ন্যায় বিচারের দাবি করি, যাতে এমন ঘটনা আর কোনো ডাক্তার বা কর্তৃপক্ষ করতে সাহস না পায়।

প্রসঙ্গত, গত সোমবার (৮ জানুয়ারি) রাজধানীর সাতারকুল বাড্ডার ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে সুন্নাতে খতনা করাতে গিয়ে লাইফ সাপোর্টে থাকা শিশু আয়ান মারা যায়। টানা ৭ দিন লাইফ সাপোর্টে ছিল আয়ান।

 

 

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net