বুধবার, মে ২২, ২০২৪

ইডি হেফাজতে আরও ৪ দিন কেজরিওয়াল

বৃহস্পতিবার (২৮ মার্চ) তাকে আরও চার দিনের জন্য ইডি হেফাজতে পাঠানোর নির্দেশ দিলেন দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালতের বিচারক কাবেরি বাজেওয়া।

by ঢাকাবার্তা ডেস্ক
Arvind Kejriwal

বিদেশ ডেস্ক।।

আবগারি নীতি দুর্নীতি মামলায় আদালতে স্বস্তি পেলেন না এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর হাতে গ্রেফতার  হওয়া  ভারতের দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়াল। বৃহস্পতিবার (২৮ মার্চ) তাকে আরও চার দিনের জন্য ইডি হেফাজতে পাঠানোর নির্দেশ দিলেন দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালতের বিচারক কাবেরি বাজেওয়া। ফলে ১ এপ্রিল পর্যন্ত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হেফাজতেই থাকবেন তিনি। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

১৫ মার্চ দিল্লি আবগারি নীতি দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেফতার হয়েছিলেন কেজরিওয়াল। পর দিন রাউজ অ্যাভিনিউ আদালতে পেশ করা হলে তাকে সাতদিনের জন্য ইডি হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন বিচারক। বাজেওয়া। ওই হেফাজতের মেয়াদ শেষ হওয়ায় বৃহস্পতিবার ফের তাকে আদালতে হাজির করা হয়।

মামলার তদন্তের স্বার্থে দিল্লির মুখ্যমন্ত্রীকে আরও ৭ দিনের জন্য হেফাজতে চেয়ে আর্জি জানান ইডির আইনজীবী। তিনি অভিযোগ করেন, জিজ্ঞাসাবাদে তদন্তকারীদের সহযোগিতা করছেন না কেজরিওয়াল।

শুনানিতে দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, গত ২ বছর ধরে মামলার তদন্ত চলছে। কিন্তু ভোটের মুখে এসে আমায় গ্রেফতার করা হয়েছে। মাত্র চার জন সাক্ষীর বয়ানে আমার নাম এসেছে। তারা আমার পক্ষে বলেছেন। কিন্তু তাদের জোর করে আমার বিরুদ্ধে বলানো হয়েছে। কেননা, ইডি রাজনৈতিক ষড়যন্ত্রে শামিল। আম আদমি পার্টিকে ভাঙতে চাইছে। তাই আমাকে গ্রেফতার করা হয়েছে।

দিল্লির মুখ্যমন্ত্রীর কথা বলার ক্ষেত্রে আপত্তি জানান ইডির আইনজীবী এসভি রাজু। যদিও সেই আপত্তি আমলে নেননি আদালতের বিচারক। দুই পক্ষের সওয়াল জবাব শেষে বিচারক কাবেরি বাজেওয়া আগামী ১ এপ্রিল পর্যন্ত দিল্লির মুখ্যমন্ত্রীকে ইডি হেফাজতে পাঠানোর আদেশ দেন।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net