বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

ইমরানের গ্রেপ্তার একটি ‘অভ্যন্তরীণ বিষয়’ : পাক আইনমন্ত্রী

by ঢাকাবার্তা
আজম নাজির তারার ও ইমরান খান

ঢাকাবার্তা ডেস্ক ।। 

পাকিস্তানের আইন মন্ত্রী আজম নাজির তারার মঙ্গলবার জাতিসংঘের ওয়ার্কিং গ্রুপ অন আর্চারবি ডিটেনশনের সুপারিশ প্রত্যাখ্যান করেছেন, যা পিটিআই প্রতিষ্ঠাতা ইমরান খানের মুক্তির জন্য দেয়া হয়েছিল। তিনি বলেছেন, ইমরানের গ্রেপ্তার একটি “অভ্যন্তরীণ বিষয়”।

ওয়ার্কিং গ্রুপের মতামত অনুসারে, ইমরানের বিরুদ্ধে সাইফার এবং টশাখানা মামলাগুলো “বেআইনি” এবং তাকে রাজনৈতিক ময়দান থেকে বাদ দেওয়ার জন্য প্রণোদিত ছিল। তারা বলেছে, সরকারের উচিত ইমরানের পরিস্থিতি “অবিলম্বে সংশোধন” করা এবং তাকে ক্ষতিপূরণ দেওয়া উচিত।

তারা আরও উল্লেখ করেছে, ইমরানের বিচার ও গ্রেপ্তার বেআইনি ছিল এবং এটি তাকে নির্বাচনী প্রতিযোগিতা থেকে বাধা দেওয়ার জন্য প্রণোদিত ছিল। তারা বলেছে, সরকারের উচিত ইমরানকে অবিলম্বে মুক্তি দিয়ে ক্ষতিপূরণ প্রদান করা এবং এই বেআইনি আটক সম্পর্কে সম্পূর্ণ এবং স্বাধীন তদন্ত করা।

আইন মন্ত্রী তারার বলেছেন, ইমরানের গ্রেপ্তার এবং মামলা পাকিস্তানের অভ্যন্তরীণ বিষয় এবং দেশের সংবিধান ও প্রচলিত আইন অনুযায়ী পরিচালিত হয়েছে। তিনি বলেছেন, পিটিআই প্রতিষ্ঠাতা তার সকল অধিকার পাচ্ছেন এবং বর্তমানে তিনি একজন দণ্ডিত বন্দী হিসেবে কারাগারে আছেন।

এদিকে, মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টও বলেছে যে ইমরানের বিষয়টি পাকিস্তানের “অভ্যন্তরীণ বিষয়” এবং তারা এ বিষয়ে কোনো মন্তব্য করতে চায় না।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net