বুধবার, মে ২২, ২০২৪

ইরানে পাকিস্তানের পাল্টা হামলায় ৯ জন নিহত

পাকিস্তানের পররাষ্ট্র দপ্তর খবরটি নিশ্চিত করে বলেছে  ‘আজ সকালে ইরানের সিস্তান-বেলুচিস্তান প্রদেশে সন্ত্রাসী আস্তানাগুলো লক্ষ্যবস্তু করে পাকিস্তান নিখুঁত সামরিক হামলা চালিয়েছে।’

by ঢাকাবার্তা ডেস্ক
ইরানে পাকিস্তানের পাল্টা হামলায় ৯ জন নিহত

বিদেশ ডেস্ক।।

ইরানের অভ্যন্তরে বেলুচি জঙ্গিদের লক্ষ্য করে আজ বৃহস্পতিবার  হামলা চালিয়েছে পাকিস্তান। পাকিস্তানি ভূখণ্ডে ইরানি হামলার এক দিন পরই এই হামলা চালালো দেশটি। পাকিস্তানের পররাষ্ট্র দপ্তর খবরটি নিশ্চিত করে বলেছে  ‘আজ সকালে ইরানের সিস্তান-বেলুচিস্তান প্রদেশে সন্ত্রাসী আস্তানাগুলো লক্ষ্যবস্তু করে পাকিস্তান নিখুঁত সামরিক হামলা চালিয়েছে।’

 

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালানোর সময় বেশ কয়েকজন সন্ত্রাসী নিহত হয়েছে। এসব সন্ত্রাসীদের কোডনাম ‘মার্গ বার সরমাচার’। ইরান এই হামলার খবর নিশ্চিত করে জানিয়েছে, দেশটির সিস্তান-বেলুচিস্তান প্রদেশের একটি গ্রামে পাকিস্তানের কয়েকটি ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। এতে ৪ শিশুসহ তিন নারী ও ২ মধ্যবয়স্ক ব্যক্তি নিহত হয়েছেন। তবে তাদের কেউই ইরানি নাগরিক নন বলে জানায় ইরান।  

 

গতকাল বুধবার ইরান পাকিস্তানে ‘ইরানি সন্ত্রাসী গোষ্ঠী জইশ আল-আদল’কে লক্ষ্য করে হামলা চালিয়েছে। সেই হামলায় পাকিস্তানের কোনো নাগরিককে হামলার লক্ষ্যবস্তু করা হয়নি বলে দাবি করেছে ইরান।


এর আগে ২০১২ সালে গঠিত জইশ আল-আদলকে সংগঠনকে ‘টেরোরিস্ট’ সংগঠন ঘোষনা করে ইরান।  গত ১০ জানুয়ারি ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় রাস্ক শহরের একটি পুলিশ স্টেশনে হামলা চালায় জইশ আল-আদল। গত ডিসেম্বরে এই সশস্ত্র গোষ্ঠীর চালানো একই রকমের হামলায় ইরানের ১১ পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন।  

 

আরও পড়ুন: পাকিস্তানে ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় ২ শিশু নিহত

 

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net