শুক্রবার, মে ২৪, ২০২৪

ইসরায়েল ও যুক্তরাষ্ট্রকে পাল্টা হামলা নিয়ে হুমকি দিলো ইরান

ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার জবাবে ইরানি ভূখণ্ডে বড় ধরনের পাল্টা হামলার বিষয়ে ইসরায়েলকে সতর্ক করেছে তেহরান। একই সঙ্গে ইরান বলেছে, ইসরায়েলি পাল্টা হামলায় সহযোগিতা না করতেও যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

by ঢাকাবার্তা ডেস্ক
Iran threats Israel & USA

বিদেশ ডেস্ক।।

ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার জবাবে ইরানি ভূখণ্ডে বড় ধরনের পাল্টা হামলার বিষয়ে ইসরায়েলকে সতর্ক করেছে তেহরান। একই সঙ্গে ইরান বলেছে, ইসরায়েলি পাল্টা হামলায় সহযোগিতা না করতেও যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি দেওয়া হয়েছে। শনিবার (১৩ এপ্রিল) দিবাগত রাতে ইসরায়েলকে লক্ষ্য ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার পর এসব কথা বলেছে ইরান। ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল এ খবর জানিয়েছে।

ইরানের রাষ্ট্রীয় টিভিকে দেশটির সশস্ত্রবাহিনীর প্রধান মেজর জেনারেল মোহাম্মদ বাঘেরি বলেছেন, ইরানের বিরুদ্ধে ইসরায়েল যদি পাল্টা হামলা চালায় তাহলে আজ রাতের চেয়ে বড় ধরনের সামরিক পদক্ষেপ নেবো আমরা।তিনি বলেছেন, ইসরায়েলের পাল্টা হামলায় সহযোগিতা না করতে যুক্তরাষ্ট্রকে সতর্ক করা হয়েছে। সহযোগিতা করলে মধ্যপ্রাচ্যে মার্কিন ঘাঁটিকে নিশানা করা হবে।

ইরানের অভিজাত ইসলামি বিপ্লবী গার্ড কর্পসের কমান্ডার হোসেইন সালামিও সতর্ক করে বলেছেন, তেহরানের স্বার্থ, কর্মকর্তা বা নাগরিকদের বিরুদ্ধে ইসরায়েলি হামলার প্রতিশোধ নেওয়া হবে। বিভিন্ন সংবাদমাধ্যম সিনিয়র মার্কিন কর্মকর্তাদের উদ্ধৃত করে বলেছে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামনি নেতানিয়াহুকে বলেছেন যে, ইরানে ইসরায়েলি পাল্টা হামলায় ওয়াশিংটন কোনও সহযোগিতা করবে না।

মার্কিন সংবাদমাধ্যম অ্যাক্সিওস ও সিএনএন বলেছেন, দুই নেতার ফোনালাপে এই বার্তা দিয়েছেন বাইডেন। অ্যাক্সিওস লিখেছে, নেতানিয়াহুকে বাইডেন বলেছেন, ইসরায়েলি যেকোনও পাল্টা হামলার বিরোধিতা করে যুক্তরাষ্ট্র। এমন কোনও পাল্টা পদক্ষেপে ওয়াশিংটন যুক্ত হবে না।

 

আরও পড়ুন: ইরানে পাল্টা হামলায় বাইডেনের অসম্মতি

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net