রবিবার, মে ১৯, ২০২৪

ইসরায়েল থেকে ব্যবসা গুটিয়ে নিচ্ছে স্যামসাং নেক্সট

কোরিয়ার বিখ্যাত স্যামসাং কোম্পানির একটি উদ্ভাবন শাখা হলো স্যামসাং নেক্সট। সংস্থাটি ইসরায়েলের তেল আবিবে কার্যক্রম চালাত। ইসরায়েল থেকে ব্যবসা গুটিয়ে নেওয়ার বিষয়টি স্থানীয় কর্মীদের অবহিত করেছে স্যামসাং নেক্সট।

by ঢাকাবার্তা ডেস্ক
ইসরায়েল থেকে ব্যবসা গুটিয়ে নিচ্ছে স্যামসাং নেক্সট

প্রযুক্তি ডেস্ক।।

দখলদার ইসরায়েল থেকে ব্যবসা গুটিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে স্যামসাং নেক্সট। ইসরায়েল থেকে নিজেদের কার্যক্রম অন্যত্র সরিয়ে নেওয়ার ঘোষণা দিয়েছে তারা। ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের সঙ্গে ছয় মাসেরও বেশি সময় ধরে যুদ্ধরত দখলদার ইসরায়েলের অর্থনীতিতে মন্দা তৈরি হওয়ায় এমন সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

কোরিয়ার বিখ্যাত স্যামসাং কোম্পানির একটি উদ্ভাবন শাখা হলো স্যামসাং নেক্সট। সংস্থাটি ইসরায়েলের তেল আবিবে কার্যক্রম চালাত। ইসরায়েল থেকে ব্যবসা গুটিয়ে নেওয়ার বিষয়টি স্থানীয় কর্মীদের অবহিত করেছে স্যামসাং নেক্সট। এ ব্যাপারে এক ইমেইল বার্তায় কর্মীদের তারা বলেছে, “এই সিদ্ধান্ত, যদিও কঠিন, আমরা গত এক যুগ ধরে একসঙ্গে যে সফলতা অর্জন করেছি সেটি ম্লান করে দেবে না। যার মধ্যে রয়েছে ৭০টি প্রতিষ্ঠান এবং উদ্যোক্তা প্রতিষ্ঠানে আমাদের বিনিয়োগ।”

ইসরায়েলি প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম সিটেক জানিয়েছে, স্যামসাং নেক্সটের যুক্তরাষ্ট্রের অফিস আঞ্চলিক ও বিনিয়োগের বিষয়টি অধিগ্রহণ করবে। ইসরায়েলের অর্থনীতির ওপর থেকে আন্তর্জাতিক প্রতিষ্ঠানগুলো বিশ্বাস হারিয়েছে, স্যামসাং নেক্সটের ব্যবসা গুটিয়ে ফেলার মাধ্যমে বিষয়টি আরও পরিষ্কার হয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, গত বছরের ৭ অক্টোবর গাজায় গণহত্যা চালানো শুরুর পর অর্থনৈতিকভাবে ইসরায়েলের ৫৬ বিলিয়ন ডলার ক্ষতি হয়েছে। অর্থনীতির চাকা সচল রাখতে ও ব্যবসা প্রতিষ্ঠানের পরিধি বৃদ্ধিতে দখলদার ইসরায়েলের কেন্দ্রীয় ব্যাংক সুদ হার কমিয়েছে। এছাড়া যেসব সেনা যুদ্ধে গেছেন তাদের ঋণ স্থগিত রাখা হয়েছে।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net