রবিবার, মে ১৯, ২০২৪

ঈদ মিছিলে জেফারকে নিয়ে যোগ দিলেন চঞ্চল

ঈদে এলেও প্রেক্ষাগৃহের লড়াইয়ে পাওয়া যাবে না এই ছবিকে। কারণ এটি মুক্তি পাচ্ছে ওটিটি প্ল্যাটফর্ম চরকি-তে।

by ঢাকাবার্তা ডেস্ক
ঈদ মিছিলে জেফারকে নিয়ে যোগ দিলেন চঞ্চল

বিনোদন ডেস্ক।।

অনেকে বলছেন, ঢাকাই সিনেমা ঈদ কেন্দ্রিক হয়ে গেছে। কথাটা খুব একটা ভুল নয়। কারণ ঈদ ঘিরেই সিনেমা মুক্তির মিছিল শুরু হয়। যেমনটা এবারও হচ্ছে। এক উৎসবে মুক্তির জন্য এরই মধ্যে প্রায় এক ডজন সিনেমার ঘোষণা এসেছে! অথচ দেশে ঈদ মৌসুমে মোটে দেড় শতাধিক হল চালু থাকে! এই মুক্তির মিছিলে এবার যোগ দিলেন অভিনেতা চঞ্চল চৌধুরী। সঙ্গে নিলেন গায়িকা জেফারকে। না, গায়িকা বললে বরং ভুলই হবে। কারণ ছবিটির সুবাদে এবার তিনি পুরোদস্তুর অভিনেত্রী। যেটার নাম ‘লাস্ট ডিফেন্ডারস অব মনোগামী’। নির্মাণ করেছেন মোস্তফা সরয়ার ফারুকী।

‘লাস্ট ডিফেন্ডারস অব মনোগামী’। নির্মাণ করেছেন মোস্তফা সরয়ার ফারুকী। ঢাকাবার্তা।

‘লাস্ট ডিফেন্ডারস অব মনোগামী’। নির্মাণ করেছেন মোস্তফা সরয়ার ফারুকী। ঢাকাবার্তা।

অবশ্য ঈদে এলেও প্রেক্ষাগৃহের লড়াইয়ে পাওয়া যাবে না এই ছবিকে। কারণ এটি মুক্তি পাচ্ছে ওটিটি প্ল্যাটফর্ম চরকি-তে। শনিবার (২৩ মার্চ) ছবিটির একটি লোগো পোস্টার উন্মোচন করে মুক্তির বিষয়ে আভাস দেওয়া হয়েছে। তবে পরিষ্কার করা হয়নি দিনতারিখ। সেটা জানিয়ে দিলেন অভিনেতা চঞ্চল। তিনি জানালেন, ঈদুল ফিতরেই আসছে ছবিটি।

‘মনোগামী’ নিয়ে নির্মাতা ফারুকী আগেই বলেছেন, ‘‘আমার প্রিয় একটা কাজ হচ্ছে মানুষের মনের ভেতর ছিপ ফেলে দেখা কী কী ধরা পড়ে সেখানে। ছোট-বড়, তুচ্ছ-গুরুত্বপূর্ণ সবই আমাকে নাড়া দেয়। ‘মনোগামী’তে অনেক দিন পরে মেল-ফিমেল রিলেশনশিপের কিছু দিক নিয়ে এই রকম ছিপ ফেলার সুযোগ পেয়েছি।’’

‘লাস্ট ডিফেন্ডারস অব মনোগামী’। নির্মাণ করেছেন মোস্তফা সরয়ার ফারুকী। ঢাকাবার্তা।

‘লাস্ট ডিফেন্ডারস অব মনোগামী’। নির্মাণ করেছেন মোস্তফা সরয়ার ফারুকী। ঢাকাবার্তা।

এই ছবির লুক প্রকাশ্যে আসার পর রাতারাতি আলোচনার কেন্দ্রে চলে আসেন গায়িকা জেফার। প্রথমবারের মতো পূর্ণাঙ্গ ভূমিকায় সিনেমায় অভিনয়ের প্রসঙ্গে তিনি বলেছেন, ‘‘একজন সংগীতশিল্পী হিসেবে আগেও পর্দায় হাজির হয়েছি। কিন্তু ‘মনোগামী’ সিনেমার মাধ্যমে প্রথমবারের মতো একজন অভিনেতা হিসাবে পর্দায় আসবো। বিষয়টি আমার জন্য অনেক আনন্দের, একই সাথে চ্যালেঞ্জিং। মোস্তফা সরয়ার ফারুকীর সিনেমায় অভিনয় করতে পারা এবং সহ-অভিনেতা হিসেবে চঞ্চল চৌধুরীকে পাওয়া আমার জন্য কিছুটা চাপের এবং একই সাথে ভীষণ রোমাঞ্চকর।’’

গেলো বছরের আগস্টে বড় আয়োজনে ‘মিনিস্ট্রি অব লাভ’ প্রজেক্টের ঘোষণা দেয় চরকি। এই প্রকল্পের আওতায় ১২টি ছবি বানানো হচ্ছে। যেগুলোর সবই ভালোবাসার গল্পে। ইতোপূর্বে ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ ও ‘কাছের মানুষ দূরে থুইয়া’ নামের দুটি ছবি মুক্তি পেয়েছে। এবার আসছে ‘মনোগামী’।

প্রসঙ্গত, এবারের ঈদে প্রেক্ষাগৃহে মুক্তির মিছিলে থাকা কয়েকটি ছবি হলো- ‘রাজকুমার’, ‘দেয়ালের দেশ’, ‘ওমর’, ‘মোনা: জ্বীন ২’, ‘পটু’, ‘মায়া’, ‘সোনার চর’, ‘লিপস্টিক’, ‘ডেডবডি’ ইত্যাদি।

 

আরও পড়ুন: পরীমণির যৌন হয়রানির মামলা: পরীমনিকে এক হাজার টাকা দিতে বললেন আদালত

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net