বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

এপিসিতে অংশগ্রহণের ঘোষণা দিলেন ইমরান খান

কারারুদ্ধ সাবেক প্রধানমন্ত্রী বললেন, পিটিআই সদস্যরা কনফারেন্সে শুধু 'পর্যবেক্ষক' হিসেবে থাকবে

by ঢাকাবার্তা
ইমরান খান

ঢাকাবার্তা ডেস্ক ।। 

সাবেক পাক প্রধানমন্ত্রী এবং পিটিআই প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইমরান খান সরকারের অপারেশন আজম-এ-ইস্থেকাম নিয়ে অল পার্টিস কনফারেন্সে (এপিসি) অংশগ্রহণের ঘোষণা দিয়েছেন।

শুক্রবার রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে এক সংবাদমাধ্যমের সাথে কথা বলার সময়, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান জানান যে পিটিআই সদস্যরা কনফারেন্সে শুধু ‘পর্যবেক্ষক’ হিসেবে উপস্থিত থাকবে। তিনি উল্লেখ করেন, পাকিস্তানের স্বার্থের জন্যই তারা এই সিদ্ধান্ত নিয়েছেন।

  • সাবেক প্রধানমন্ত্রী কারাগারে থাকা অবস্থায় প্রধান বিচারপতির প্রতি অবিশ্বাস প্রকাশ করেন এবং জেলে অনশন ধর্মঘটের পরিকল্পনা ঘোষণা করেন।
  • সরকার কোয়ালিশন এবং বিরোধী দলের উদ্বেগের সমাধান করতে অল পার্টিস কনফারেন্স (এপিসি) ডাকার সিদ্ধান্ত নিয়েছে।
  • প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ জুন ২২ তারিখে “অপারেশন আজম-এ-ইস্থেকাম” অনুমোদন করেছেন, যা সন্ত্রাসবাদ এবং চরমপন্থার বিরুদ্ধে পরিচালিত হবে।
  • বিরোধী দলগুলো অপারেশন আজম-এ-ইস্থেকাম নিয়ে পরিষ্কার ধারণা এবং আশ্বাস দাবি করেছে। জেআইউ-এফও অপারেশনটির বিরোধিতা করেছে।

অপারেশন আজম-এ-ইস্থেকাম সন্ত্রাসবাদ এবং চরমপন্থা নির্মূল করার লক্ষ্যে পরিচালিত হবে, যা সামরিক বাহিনীর প্রচেষ্টার সাথে সম্পূর্ণ সমর্থন করবে। সন্ত্রাসবাদের মামলাগুলির জন্য কার্যকর আইন প্রণয়ন করা হবে এবং চরমপন্থী কার্যক্রম মোকাবেলায় বহুমুখী প্রচেষ্টা নিবেদিত হবে।

ফোরামে বলা হয়েছে, এই যুদ্ধ পাকিস্তানের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং এটি দেশের টিকে থাকার জন্য প্রয়োজনীয়। প্রধানমন্ত্রীর অনুমোদনের পরে, চীনা নাগরিকদের জন্য নতুন নিরাপত্তা কাঠামো জারি করা হয়েছে।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net