বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

এবার আইসিসির ফ্যান্টাসি একাদশে রিশাদ হোসেন

by ঢাকাবার্তা
রিশাদ হোসেন

ডেস্ক রিপোর্ট ।। 

বিশ্বকাপের সেরা ফ্যান্টাসি একাদশ ঘোষণা করেছে আইসিসি। সেখানে জায়গা করে নিয়েছেন তরুণ টাইগার রিশাদ হোসেন। একাদশে জায়গা পাননি ভারতের তারকা ক্রিকেটার বিরাট কোহলি ও রোহিত শর্মা। এই একাদশে ক্যাপ্টেন হিসেবে জায়গা পেয়েছেন আফগানিস্তানের রশিদ খান। একদিন আগেই বিশ্বকাপের সেরা একাদশ জানিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। সেই একাদশেও জায়গা করে নিয়েছিলেন বাংলাদেশের তরুণ লেগস্পিনার রিশাদ হোসেন।

রিশাদ মুগ্ধ করলেও বাংলাদেশের বিশ্বকাপটা ছিল অম্লমধুর। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে প্রথমবার তিন ম্যাচে জয় দেখে বাংলাদেশ। আগের সেরা সাফল্য ছিল দুই জয়। এবারের সুপার এইটের শেষ ম্যাচে বড় এক সম্ভাবনা তৈরি হয়েছিল বাংলাদেশের। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে ১১৫ রান তাড়া করে ১২.১ ওভারে জয় পেলে সেমিফাইনালে পৌছে যেতো বাংলাদেশ।

কিন্তু লো স্কোরিং ম্যাচে পরাজিত হয় শান্তর দল। তবে ব্যক্তিগতভাবে বিশ্বকাপটা রাঙিয়ে রেখেছেন রিশাদ। ক্যারিয়ারের প্রথম বিশ্বকাপেই শিকার করেন ১৪ উইকেট। বিশ্বকাপের প্রথম ম্যাচেই শ্রীলঙ্কার বিপক্ষে রিশাদ হয়েছিলেন ম্যাচসেরা। পরের ম্যাচগুলোতেও দারুণ বোলিং করেন। টুর্নামেন্টে রিশাদের ইকনমি ছিল ৭.৭৬। সব মিলিয়ে এমন বোলিং তাকে ফ্যান্টাসি ক্রিকেটের সেরা একাদশে নিয়ে এসেছে। ৪৭৮ পয়েন্ট নিয়ে তিনি ঢুকে গেছেন সেরা একাদশে।
রিশাদ হোসেন

রিশাদ হোসেন

পয়েন্টের বিচারে এই তালিকায় শীর্ষে আছেন অবশ্য আফগান অধিনায়ক রশিদ খান। তার নেতৃত্বে প্রথমবার সেমিফাইনালে খেলে আফগানিস্তান। রশিদের পয়েন্ট ৫৭৮। এই একাদশের নেতৃত্বও দেওয়া হয়েছে রশিদ খানকে। তার ঠিক পেছনে আছেন হার্দিক পান্ডিয়া। তার পয়েন্ট ছিল ৫৪৮।

এদিকে রশিদের সতীর্থ ফজলহক ফারুকি ৫৪৬ পয়েন্ট নিয়ে আছেন এই তালিকার তিনে। সেমিফাইনালে খেলা আফগানিস্তানের খেলোয়াড় আরও একজন আছেন এই একাদশে। আসরে সর্বাধিক ২৮১ রান করা রহমানউল্লাহ গুরবাজকে এখানে রাখা হয়েছে উইকেটরক্ষক-ওপেনার হিসেবে। তবে ফাইনালে ম্যাচসেরা হলেও একাদশে জায়গা হয়নি বিরাট কোহলির। আসরের বাকি ম্যাচগুলোতে তার পারফরম্যান্স উজ্জ্বল ছিল না।

সেরা একাদশে জায়গা পাননি চ্যাম্পিয়ন ভারতের অধিনায়ক ও আসরের দ্বিতীয় সর্বাধিক ২৫৭ রান করা রোহতি শর্মাও। ভারতকে বিশ্বকাপ জিতিয়ে হার্দিক ছাড়াও একাদশে জায়গা করে নিয়েছেন জাসপ্রিত বুমরাহ ও আর্শদীপ সিং।

আইসিসির টুর্নামেন্ট-সেরা ফ্যান্টাসি একাদশ: রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ট্রাভিস হেড, ডেভিড ওয়ার্নার, ত্রিস্তান স্টাবস, হার্দিক পান্ডিয়া, মার্কাস স্টয়নিস, রশিদ খান (অধিনায়ক), ফজলহক ফারুকি, জসপ্রিত বুমরাহ, আর্শদীপ সিং ও রিশাদ হোসেন।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net