বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

এসএসসির তৃতীয় দিনে ২১৬২৩ পরীক্ষার্থী অনুপস্থিত

তৃতীয় দিনে সবচেয়ে বেশি অনুপস্থিত ছিল মাদ্রাসা শিক্ষা বোর্ডে, ৮ হাজার ৫৯০ জন। এ ছাড়া ঢাকা শিক্ষা বোর্ডে ২ হাজার ৭৯৯ জন,

by ঢাকাবার্তা ডেস্ক
এসএসসির তৃতীয় দিনে ২১৬২৩ পরীক্ষার্থী অনুপস্থিত

বিদ্যাপীঠ ডেস্ক।।

এসএসসি ও সমমানের পরীক্ষার তৃতীয় দিনে গতকাল মঙ্গলবার অনুপস্থিত ছিল ২১ হাজার ৬২৩ জন পরীক্ষার্থী। এ ছাড়া অসদুপায় অবলম্বনের জন্য বহিষ্কার হয়েছে ৫২ জন পরীক্ষার্থী। এ ছাড়া কুমিল্লা শিক্ষা বোর্ডে ৬ জন পরিদর্শককেও বহিষ্কার করা হয়েছে। শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের কমিটি আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকারের সই করা প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

তৃতীয় দিনে সবচেয়ে বেশি অনুপস্থিত ছিল মাদ্রাসা শিক্ষা বোর্ডে, ৮ হাজার ৫৯০ জন। এ ছাড়া ঢাকা শিক্ষা বোর্ডে ২ হাজার ৭৯৯ জন, রাজশাহীতে ১ হাজার ২৯৮ জন, কুমিল্লায় ১ হাজার ২০২ জন, যশোরে ১ হাজার ২৩০ জন, চট্টগ্রামে ১ হাজার ১৩৩ জন, সিলেটে ৬৪৯ জন, বরিশালে ৬৯৭ জন, দিনাজপুরে ১ হাজার ১৩০ জন এবং ময়মনসিংহ শিক্ষা বোর্ডে ৬৫৪ জন অনুপস্থিত ছিল। কারিগরি বোর্ডে অনুপস্থিত শিক্ষার্থী ২ হাজার ২৪১ জন।

বহিষ্কৃত ৫২ পরীক্ষার্থীর মধ্যে ৫ জন কারিগরি বোর্ডের, ১৩ জন মাদ্রাসা বোর্ডের, ৫ জন ঢাকা শিক্ষা বোর্ডের, ১২ জন কুমিল্লা শিক্ষা বোর্ডের, ৮ জন বরিশাল শিক্ষা বোর্ডের, ৪ জন দিনাজপুর শিক্ষা বোর্ডের ও ৫ জন ময়মনসিংহ বোর্ডের অধীন।এবারের এসএসসি, দাখিল, এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষা ১৫ ফেব্রুয়ারি শুরু হয়। সাধারণ শিক্ষা বোর্ড ও কারিগরি শিক্ষা বোর্ডের লিখিত পরীক্ষা শেষ হবে ১২ মার্চ। এ ছাড়া মাদ্রাসা শিক্ষা বোর্ডের লিখিত পরীক্ষা শেষ হবে ১৪ মার্চ।

 

আরও পড়ুন: বরখাস্ত হলেন যৌন নিপীড়নে অভিযুক্ত জাবির সহকারী অধ্যাপক

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net