রবিবার, মে ১৯, ২০২৪

এসেই রংপুরকে জেতালেন বাবর আজম

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে নিজেদের ব্যাটিং ব্যর্থতায় সিলেট বড় সংগ্রহ গড়তে পারেনি। দুই বিদেশি বেনি হাওয়েল ও বেন কাটিংয়ের দৃঢ়তায় ১২০ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে। ১২১ রানের জবাবে খেলতে নেমে ভূতুরে সূচনা ছিল রংপুরের।

by ঢাকাবার্তা ডেস্ক
এসেই রংপুরকে জেতালেন বাবর আজম

খেলা ডেস্ক।।

বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে মাঠে নেমেই দলকে জেতালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক বাবর আজম। মঙ্গলবার সিলেট স্টাইকার্সের দেওয়া ১২১ রানের লক্ষ্যে খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল রংপুর। খাদের কিনারা থেকে দলকে টেনে তোলার পাশাপাশি দলকে জয়ের বন্দরে নিয়ে যায় বাবর আজম ও আজমতউল্লাহ ওমরজাই জুটি। তাদের অবিচ্ছিন্ন ৮৬ রানের জুটির ওপর দাঁড়িয়ে ৪ উইকেটে টুর্নামেন্টের প্রথম জয় পেয়েছে নুরুল হাসান সোহানের নেতৃত্বাধীন দল।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে নিজেদের ব্যাটিং ব্যর্থতায় সিলেট বড় সংগ্রহ গড়তে পারেনি। দুই বিদেশি বেনি হাওয়েল ও বেন কাটিংয়ের দৃঢ়তায় ১২০ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে। ১২১ রানের জবাবে খেলতে নেমে ভূতুরে সূচনা ছিল রংপুরের। নিয়মিত বিরতিতে উইকেট হারানো দলটি সবচেয়ে বড় তোপের মুখে পড়ে লঙ্কান লেগ স্পিনার দুশন হেমন্তর করা সপ্তম ওভারে। ওই ওভারে চার বলের ব্যবধানে রংপুরের তিন উইকেট তুলে নিয়ে সিলেটকে ম্যাচে ফিরিয়েছিলেন লঙ্কান এই লেগস্পিনার।

আগের দিন ঢাকায় পা রাখা বাবর একপ্রান্তে দাঁড়িয়ে শুধু সঙ্গীদের আশা যাওয়া দেখছিলেন। ৩৯ রানে ৬ উইকেট হারানোর পর ক্রিজে নামেন আফগানিস্তানে আজমতউল্লাহ ওমরজাই। তখন ৬৮ বলে দুজনের ৮৬ রানের অবিচ্ছিন্ন জুটিতে ১০ বল আগেই প্রথম জয়ের দেখা পেয়েছে রংপুর। বাবর প্রথম ম্যাচেই পেয়েছেন হাফ সেঞ্চুরিরর দেখা। ৪৯ বলে ৬ চারে ৫৬ রানের ইনিংস খেলেন তিনি। ওমরজাইয়ের ব্যাট থেকে আসে ৩৫ বলে ২ চার ও ৩ ছক্কায় সাজানো ৪৭ রানের ইনিংস। বাকি ব্যাটারদের কেউই দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। সিলেটের বোলারদের মধ্যে হেমন্ত ২০ রান খরচায় নিয়েছেন সর্বোচ্চ তিনটি উইকেট।

এর আগে টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পাওয়া রংপুর রাইডার্সের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে খেই হারায় সিলেট স্ট্রাইকার্স। দুই বিদেশি বেনি হাওয়েল ও বেন কাটিং ছাড়া কেউই রানের দেখা পাননি। ৩২ বলে হাওয়েল ৩৭ এবং কাটিং ৩৫ বলে ৩৭ রানের ইনিংস খেলেছেন। বাকি ব্যাটারদের মধ্যে কেবল ওপেনার নাজমুল হোসেন শান্ত দুই অঙ্কের ঘরে (১৪) পৌঁছাতে পেরেছেন। ব্যাটিং অর্ডার অদল বদল করে মাশরাফি তিন নম্বরে নামলেও সফল হননি। মাশরাফির পজিশনে ব্যাটিং করে তানজিদ হাসান তামিম ২ রানে অপরাজিত ছিলেন। সব মিলিয়ে তাদের দলীয় সংগ্রহ ছিল ১২০ রান।

রংপুরের বোলারদের মধ্যে শেখ মেহেদী হাসান ১৮ রানে দুটি উইকেট নিয়েছেন। রিপন মন্ডল নেন ১৯ রানে দুটি উইকেট। একটি করে উইকেট নিয়েছেন হাসান মুরাদ ও মোহাম্মদ নবী। ঢাকায় প্রথম পর্বে রংপুর রাইডার্স ও সিলেট স্ট্রাইকার্স দুটি করে ম্যাচ খেলেছে। রংপুর দ্বিতীয় ম্যাচে এসে জয়ের দেখা পেলেও সিলেট হারের বৃত্তেই আছে।

 

 

আরও পড়ুন: লুইস-বিজয় ঝড়ে বরিশালকে হারালো খুলনা

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net