রবিবার, মে ১৯, ২০২৪

কঙ্গনার ৯১ কোটির বেশি সম্পদ, তবু দেনার দায়

by ঢাকাবার্তা
কঙ্গনা রানাউত

ডেস্ক রিপোর্ট ।। 

২০২৪ লোকসভা নির্বাচনে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত বিজেপির প্রার্থী। হিমাচলের মান্ডি থেকে লড়ছেন তিনি। মনোনয়ন জমা দেওয়ার সময় প্রার্থীদের সম্পদের তথ্য জমা দেওয়া বাধ্যতামূলক। সেখান থেকেই কঙ্গনা হলফনামায়  তাঁর ৯১ কোটির বেশি সম্পদ প্রকাশ করেছেন।  মাণ্ডির বিজেপির স্টার প্রার্থীর অস্থাবর সম্পত্তির পরিমাণ প্রায় ২৮.৭ কোটি টাকার। তার মধ্যে হাতে নগদ ২ লক্ষ। আর ব্যাংকে যা জমা রয়েছে, তার সঙ্গে বন্ড, এলআইসি সব মিলিয়ে প্রায় ১৪ কোটি ১৮ লক্ষ টাকা। তবে চমকে যাবেন অভিনেত্রীর সংগ্রহে থাকা সোনা, রুপা, হীরার গয়নার বাজারমূল্য শুনলে। ৬.৭ কেজির সোনার গয়না রয়েছে কঙ্গনার কাছে। আর ৬০ কেজি শুধু রুপারই গয়না! সবমিলিয়ে যার বর্তমান বাজারদর ৫ কোটি ৫০ লক্ষ টাকা।

আর অভিনেত্রীর কাছে হীরার গয়না রয়েছে ৩ কোটি টাকার।  আরও জানা গিয়েছে, কঙ্গনার ৩.৯১ কোটি টাকার বিএমডব্লু, ২টি মার্সিডিজ বেঞ্জের মত বিলাসবহুল গাড়ি রয়েছে।

শেয়ারবাজারে ২১ লাখ টাকা এবং ব্যক্তিগত ঋণ দিয়েছেন ১১ জনকে। শুধু তাই নয়, অভিনেত্রীর কাছে ৫০টি এলআইসি পলিসিও রয়েছে। অভিনেত্রী তাঁর সম্পদের ঘোষণার পরই অসংখ্য নেটিজেনরা মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন। অনেকেই তাঁর সম্পত্তির কথা শুনে হতবাক হয়েছেন, বিশেষ করে ৫০ টি এলআইসি পলিসি সম্পর্কে।  কঙ্গনার দেশের তিনটি রাজ্যে জমি বাড়ি রয়েছে। মুম্বইতে রয়েছে তাঁর তিনটি বাড়ি, একটি বাংলো। যার আনুমানিক মূল্য প্রায় ১৫ কোটি টাকা। বছর কয়েক আগে নিজের জন্মভূমি মানালিতে স্বপ্নের বাড়ি তৈরি করেন। তারও বাজারমূল্য প্রায় ১৬ কোটি। এ ছাড়াও চণ্ডীগড়েও বেশ কিছু সম্পত্তি রয়েছে। এ ছাড়া মুম্বইয়ে নিজের প্রযোজনা সংস্থা রয়েছে। মোট ৯১ কোটি টাকার সম্পত্তি থাকলেও বেশ বড় অঙ্কের দেনায় ডুবে আছে কঙ্গনা রানাউত।  বাজারে প্রায় ১৭ কোটি টাকার দেনা রয়েছে অভিনেত্রীর। এখানেই শেষ নয়, ধর্মীয় অনুভূতিতে আঘাত করার জন্য তিনটি এবং মানহানির জন্য চারটি সহ আটটি ফৌজদারি মামলা তার বিরুদ্ধে দায়ের করা হয়েছে। হিমাচল প্রদেশের মান্ডি লোকসভা কেন্দ্রে ১জুন সংসদীয় নির্বাচনের সপ্তম এবং চূড়ান্ত পর্বের নির্বাচন সংঘটিত হবে।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net