বুধবার, মে ২২, ২০২৪

কর্মসূচি ঘোষণা দিয়ে অনুপস্থিত বুয়েট শিক্ষার্থীরা

আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বলেন, আমরা আজ কোনও অবস্থান কর্মসূচি পালন করছি না। তবে ক্লাস পরীক্ষা বর্জন কর্মসূচি চলছে।

by ঢাকাবার্তা ডেস্ক
কর্মসূচি ঘোষণা দিয়ে অনুপস্থিত বুয়েট শিক্ষার্থীরা

রাজনীতি ডেস্ক।।

মধ্যরাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের প্রবেশের প্রতিবাদে ছয় দফা দাবিতে আন্দোলন করছে শিক্ষার্থীরা। তার অংশ হিসেবে রবিবার (৩১ মার্চ) সকাল ৭টা থেকে অবস্থান কর্মসূচির ঘোষণা দিলেও অবস্থান নেননি তারা। রবিবার (৩১ মার্চ) সরেজমিন দেখা যায়, নির্দিষ্ট সময়ের কয়েক ঘণ্টা পেরিয়ে গেলেও কোথাও অবস্থান নিতে দেখা যায়নি আন্দোলনকারীদের। তবে ক্লাস ও টার্ম পরীক্ষা বর্জন অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন তারা।

আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বলেন, আমরা আজ কোনও অবস্থান কর্মসূচি পালন করছি না। তবে ক্লাস পরীক্ষা বর্জন কর্মসূচি চলছে। আন্দোলনের বিষয়ে বিকালে সংবাদ সম্মেলন করা হবে। কখন করা হবে, তা জানিয়ে দেওয়া হবে।সরেজমিন দেখা যায়, আন্দোলনকে ঘিরে বুয়েট শহীদ মিনার এলাকায় অবস্থান নিয়েছে পুলিশ।

এদিকে গতকাল (৩০ মার্চ) আন্দোলনকারী শিক্ষার্থীদের বিরুদ্ধে রাজনীতি-সংশ্লিষ্টদের বিভিন্ন হেনস্তা ও বুলিংয়ের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন পাঁচ শিক্ষার্থী। এ ঘটনার পরিপ্রেক্ষিতে বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি চালুর দাবিতে রবিবার (৩১ মার্চ) প্রতিবাদ সমাবেশ ডেকেছে বাংলাদেশ ছাত্রলীগ।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net