মঙ্গলবার, জুন ২৫, ২০২৪

কাচ্চি ভাইয়ের ব্যবস্থাপক ও চুমুকের দুই মালিক আটক

বেইলি রোড ট্র্যাজেডি

by ঢাকাবার্তা ডেস্ক
কাচ্চি ভাইয়ের ব্যবস্থাপক ও চুমুকের দুই মালিক আটক

রাজধানী ডেস্ক।।

রাজধানীর বেইলি রোডে ৭ তলা (গ্রিন কোজি কটেজ) ভবনে আগুনের ঘটনায় চুমুক নামের একটি খাবার দোকানের দুই মালিক ও কাচ্চি ভাই রেস্টুরেন্টের ব্যবস্থাপককে আটক করেছে পুলিশ। শুক্রবার (১ মার্চ) তাদের আটক করা হয়। আটক ব্যক্তির হলেন, চুমুকের মালিক আনোয়ারুল হক ও শফিকুর রহমান রিমন এবং কাচ্চি ভাই রেস্টুরেন্টের ব্যবস্থাপক মো. জিসান। শুক্রবার সন্ধ্যায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার খ. মহিদ উদ্দিন এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

মহিদ উদ্দিন বলেন, ভবনের নিচতলার খাবার দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আগুনের ঘটনায় অবহেলার কারণে মৃত্যু অভিযোগে পুলিশ বাদী হয়ে একটি মামলা করবে। ভুক্তভোগী পরিবারের কেউ মামলা করতে চাইলে মামলা করতে পারবেন। এ ঘটনায় আটক তিন জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান তিনি।

অগ্নিকাণ্ডের ঘটনায় ভবন মালিকের দায়িত্বে কোনও অবহেলা রয়েছে কিনা, সাংবাদিকদের প্রশ্নের জবাবে অতিরিক্ত কমিশনার বলেন, ভবনের মালিক থেকে শুরু করে এই ঘটনায় যার দায় পাওয়া যাবে, তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার রাতে আগুনের ঘটনায় এখন পর্যন্ত ৪৬ জন মারা গেছেন উল্লেখ করে মহিদ উদ্দিন বলেন, আগুনে ২০ জন পুরুষ, ১৮ জন নারী ও আট জন শিশু মারা গেছে। তাদের মধ্যে ৪০ জনের পরিচয় শনাক্ত করা গেছে। ৩৮ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। দুজনের মরদেহ মর্গের ফ্রিজে রাখা হয়েছে। বাকি ছয় জনের ডিএনএ পরীক্ষার মাধ্যমে পরিচয় জানার চেষ্টা চলছে।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net