বুধবার, মে ২২, ২০২৪

কেএফসি ও ডোমিনোজ পিজ্জাকে ৪ লাখ টাকা জরিমানা

রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পরিচালক কামরুল ইসলাম জানান, কেএফসি ও ডোমিনোজ পিজ্জায় গিয়ে ফায়ার সেফটি ও ভবনে বিকল্প কোন সিঁড়ি পাওয়া যায়নি। আবাসিক ভবনে রেস্তোরাঁ তৈরি করা হয়েছে। এসব অনিয়মের কারণে রেস্তোরাঁ দুটিকে দুই লাখ টাকা করে মোট চার লাখ টাকা জরিমানা করা হয়েছে।

by ঢাকাবার্তা ডেস্ক
কেএফসি ও ডোমিনোজ পিজ্জাকে ৪ লাখ টাকা জরিমানা

রাজধানী ডেস্ক।।

ফায়ার সেফটি না থাকায় এবং বাণিজ্যিক ভবনে রেস্তোরাঁ করায় কেএফসি ও ডোমিনোজ পিজ্জাকে চার লাখ টাকা জরিমানা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। বুধবার (৬ মার্চ) রাজউক কর্মকর্তারা রাজধানীর খিলগাঁও এলাকার বিভিন্ন রেস্তোরাঁয় অভিযান চালান। এসময় দেখা গেছে, অধিকাংশ ভবন ও রেস্তোরাঁ নিয়ম লঙ্ঘন করে গড়ে তোলা হয়েছে। সেগুলোর কোনোটিরই ফায়ার সেফটি ও বিকল্প সিঁড়ি নেই। রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পরিচালক কামরুল ইসলাম জানান, কেএফসি ও ডোমিনোজ পিজ্জায় গিয়ে ফায়ার সেফটি ও ভবনে বিকল্প কোন সিঁড়ি পাওয়া যায়নি। আবাসিক ভবনে রেস্তোরাঁ তৈরি করা হয়েছে। এসব অনিয়মের কারণে রেস্তোরাঁ দুটিকে দুই লাখ টাকা করে মোট চার লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া চায়না ল্যান্ড রেস্তোরাঁকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই কারণে চারটি রেস্তোরাঁকে মোট সাত লাখ টাকা জরিমানা করা হয়েছে। অভিযান শেষে কামরুল ইসলাম বলেন, তাদেরকে সব নিয়ম-কানুন মেনে এবং নিরাপত্তা নিশ্চিত করে রেস্তোরাঁ চালাতে বলা হয়েছে। রেস্তোরাঁ মালিকদের পাশাপাশি শিগগিরই ভবন মালিকদেরও শাস্তির আওতায় আনা হবে। এর আগে আজ দুপুরে রাজধানীর গুলশান-২ নম্বরে অবস্থিত কাচ্চি ভাইকে ১ লাখ টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।

 

আরও পড়ুন: রাজউকের কর্মকর্তা-কর্মচারীদের ৯০ ভাগই কোটিপতি!

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net