বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

কেপিকের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

by ঢাকাবার্তা
আলী আমিন খান গান্ডাপুর

ঢাকাবার্তা ডেস্ক ।। 

একটি সন্ত্রাসবিরোধী আদালত (এটিসি) সোমবার খাইবার পাখতুনখোয়ার মুখ্যমন্ত্রী আলী আমিন খান গান্ডাপুরের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। খবর, এক্সপ্রেস নিউজ।

বিচারক তাহির আব্বাস সুপ্রা এই পরোয়ানা জারি করেন, যিনি পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রতিষ্ঠাতা এবং অন্যান্যদের বিরুদ্ধে সাঞ্জানি এবং আই-৯ থানায় দায়ের করা মামলার শুনানি পরিচালনা করছিলেন।

আলী নাওয়াজ আওয়ান, ওয়াসিফ কাইয়ুম, আমির কিয়ানি এবং অন্যান্যরা আদালতে উপস্থিত ছিলেন, যখন মুখ্যমন্ত্রী গান্ডাপুর এবং আমির মুগালের পক্ষ থেকে অব্যাহতির আবেদন দাখিল করা হয়। আদালত গান্ডাপুরের এপ্রিল ২০২৪ থেকে বারবার অনুপস্থিতির বিষয়ে অসন্তোষ প্রকাশ করে বলেন, অনুপস্থিত সকল আসামির বিরুদ্ধে পরোয়ানা জারি করা হবে।

আলী আমিন খান গান্ডাপুর

আলী আমিন খান গান্ডাপুর

বিচারক সুপ্রা বলেন, “পরিস্থিতি একটি নাটকে পরিণত হয়েছে; একজন আসামি উপস্থিত হন, কিন্তু দুইজন অনুপস্থিত থাকেন। আমরা সমস্ত অনুপস্থিত আসামিদের জন্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করছি।”

তিনি আরও সতর্ক করেন যে ৮ জুলাই অনুপস্থিত থাকলে আসামিদের পলাতক ঘোষণা করা হবে, উল্লেখ করে বলেন যে কাউকে পলাতক ঘোষণা করার জন্য ৩০ দিনের সাধারণ সময়সীমা প্রযোজ্য নয়।

“এই মামলাগুলি অবশ্যই নিষ্পত্তি করতে হবে, যা শেষ পর্যন্ত আপনাদের উপকারে আসবে,” তিনি যোগ করেন। বিচারক আশ্বাস দেন যে মামলাগুলির ভিত্তি থাকলে তা চলবে; অন্যথায়, তা খারিজ করা হবে এবং ৮ জুলাইয়ের পর দৈনিক শুনানি শুরু হবে।

আদালত গাণ্ডাপুরের অব্যাহতির আবেদন খারিজ করে তার বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। এছাড়া, আদালত আদিয়ালা জেলের সুপারিনটেন্ডেন্টের কাছ থেকে পিটিআই প্রতিষ্ঠাতার ভিডিও লিঙ্কের মাধ্যমে উপস্থিতির বিষয়ে লিখিত প্রতিক্রিয়া চেয়েছে, এবং উভয় মামলার শুনানি ৮ জুলাই পর্যন্ত মুলতবি করেছে।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net