শুক্রবার, জুলাই ১৯, ২০২৪

ক্যারিবীয়দের ছক্কা ঝড়: যুক্তরাষ্ট্রের বিপক্ষে দাপুটে জয়

by ঢাকাবার্তা
ওয়েস্ট ইন্ডিজ বনাম যুক্তরাষ্ট্র ম্যাচের একটি দৃশ্য

ডেস্ক রিপোর্ট ।। 

সেন্ট লুসিয়ায় গত বৃহস্পতিবার ইংল্যান্ডের বিপক্ষে ১৮০ রান করেও বাজেভাবে হেরে যায় ওয়েস্ট ইন্ডিজ। জন বাটলারের দল রান তাড়া করে ৮ উইকেট আর ১৫ বল বাকি রেখে। ওই হারে ওয়েস্ট ইন্ডিজের নেট রানরেটেও নেতিবাচক প্রভাব পড়েছিল।

তাই যুক্তরাষ্ট্রের বিপক্ষে আজকের ম্যাচে আগের ম্যাচের ক্ষতি পুষিয়ে দেওয়ার মিশনে নেমেছিল ক্যারিবীয়রা। হোপ-পুরানের ব্যাটিং–তাণ্ডব সেই ক্ষতি পুষিয়ে দিয়েছে এবং সুপার এইটের গ্রুপ ২-এ নেট রানরেটেও সবার শীর্ষে নিয়ে এসেছে ওয়েস্ট ইন্ডিজকে। এই গ্রুপে টানা দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে দক্ষিণ আফ্রিকা। সমান ২ পয়েন্ট নিয়ে নেট রানরেটে ইংল্যান্ডকে পেছনে ফেলে দুইয়ে উঠে এসেছে ওয়েস্ট ইন্ডিজ।

রান তাড়ায় আজ জনসন চার্লসকে নিয়ে পাওয়ারপ্লেতে ৫৮ রান এনে দেন হোপ। সপ্তম ওভারের শেষ বলে চার্লস ব্যক্তিগত ১৫ রানে আউট হলেও এরপর যুক্তরাষ্ট্রের বোলারদের ওপর দিয়ে ‘মহাপ্রলয়’ বইয়ে দিয়েছেন হোপ ও পুরান। ৮ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের রান ছিল ১ উইকেট ৭৫। জয়ের জন্য দরকার ৭২ বলে ৪৯। হোপ-পুরান এখান থেকে বাকি কাজ সেরেছেন মাত্র ১৭ বলেই।

এর আগে টস হেরে আগে ব্যাটিংয়ে নামা যুক্তরাষ্ট্র শুরুতে স্টিফেন টেলরকে হারালেও আন্দ্রিস গুস ও নীতীশ কুমারের দারুণ ব্যাটিংয়ে পাওয়ারপ্লেতে তোলে ৪৮ রান। কিন্তু সপ্তম ওভারে এ জুটি ভাঙতেই মার্কিনদের ইনিংসে মড়ক লাগে। সব ব্যাটসম্যান যেন আসা-যাওয়ার মিছিলে যোগ দেন। শেষ পর্যন্ত ১২৮ রান করতে পারলেও ওয়েস্ট ইন্ডিজকে থামানোর জন্য তা মোটেও যথেষ্ট ছিল না।

ওয়েস্ট ইন্ডিজের ছক্কা মারা নেশা এ ম্যাচে আবারও প্রমাণিত হলো। চারের (৭টি) চেয়ে ক্যারিবিয়ানদের ছক্কার (১১টি) সংখ্যাই বেশি।

সংক্ষিপ্ত স্কোর:

যুক্তরাষ্ট্র: ১৯.৫ ওভারে ১২৮ অলআউট (গুস ২৯, নীতীশ ২০, মিলিন্দ ১৯, শালকভিক ১৮; চেজ ৩/১৯, রাসেল ৩/৩১, জোসেফ ২/৩১, মোতি ১/১৪)।

ওয়েস্ট ইন্ডিজ: ১০.৫ ওভারে ১৩০/১ (হোপ ৮২*, পুরান ২৭*, চার্লস ১৫; হারমিত ১/১৮)।

ফল: ওয়েস্ট ইন্ডিজ ৯ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: রোস্টন চেজ (ওয়েস্ট ইন্ডিজ)।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net