বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

খালেদা জিয়ার মুক্তি চায় বিএনপি, ঢাকায় সমাবেশের ডাক

২৯ জুন শনিবার ঢাকার নয়াপল্টনে সমাবেশ, ১ জুলাই মহানগরগুলোয় এবং ৩ জুলাই দেশের সব জেলায় সমাবেশ।

by ঢাকাবার্তা
সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর

স্টাফ রিপোর্টার ।। 

খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ২৯ জুন ঢাকার নয়াপল্টনে সমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি। এছাড়া ১ জুলাই মহানগরগুলোয় এবং ৩ জুলাই দেশের সব জেলায় সমাবেশ করবে দলটি।

বুধবার বিএনপির এক যৌথ সভা শেষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন। ঢাকার নয়াপল্টনে অনুষ্ঠিত এই সভায় দলের স্থায়ী কমিটির সদস্যরা, কেন্দ্রীয় ও মহানগর কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্যরা উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল জানান, খালেদা জিয়া গুরুতর অসুস্থ এবং যেকোনো সময় তাঁর জীবনহানি হতে পারে। কিন্তু আদালতের দোহাই দিয়ে তাঁকে উন্নত চিকিৎসার সুযোগ দেওয়া হচ্ছে না। এই কারণে বিএনপি রাজপথে কর্মসূচি হাতে নিয়েছে।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বর্তমানে ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন। তাঁর হৃদ্‌যন্ত্রে পেসমেকার বসানো হয়েছে এবং চিকিৎসকেরা সর্বক্ষণিকভাবে তাঁর চিকিৎসা দিচ্ছেন। বিএনপির নেত্রীর ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন জানান, খালেদা জিয়ার পেসমেকার ভালোভাবেই কাজ করছে।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতির দুই মামলায় সাজা পেয়ে খালেদা জিয়া কারাবন্দী হন। দুই বছরের বেশি সময় কারাবন্দী থাকার পর সরকারের এক নির্বাহী আদেশে ২০২০ সালের ২৫ মার্চ তাঁর সাজা স্থগিত করে শর্ত সাপেক্ষে মুক্তি দেওয়া হয়।

সম্পূর্ণ খবর:

  1. মির্জা ফখরুলের বিবৃতি: “খালেদা জিয়া গুরুতর অসুস্থ, যেকোনো সময় তাঁর জীবনহানি হতে পারে। কিন্তু আদালতের দোহাই দিয়ে তাঁকে উন্নত চিকিৎসার সুযোগ দেওয়া হচ্ছে না।”
  2. চিকিৎসার অবস্থা: সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বর্তমানে ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন। তাঁর হৃদ্‌যন্ত্রে পেসমেকার বসানো হয়েছে এবং চিকিৎসকেরা সর্বক্ষণিকভাবে তাঁর চিকিৎসা দিচ্ছেন।
  3. রাজনৈতিক প্রেক্ষাপট: ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতির দুই মামলায় সাজা পেয়ে খালেদা জিয়া কারাবন্দী হন। দুই বছরের বেশি সময় কারাবন্দী থাকার পর সরকারের এক নির্বাহী আদেশে ২০২০ সালের ২৫ মার্চ তাঁর সাজা স্থগিত করে শর্ত সাপেক্ষে মুক্তি দেওয়া হয়।

এই পরিস্থিতিতে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির এই কর্মসূচি বিশেষ গুরুত্ব বহন করে।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net