বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

খুলনা টাইগার্স পাঁচ হারের পর জয়ের দেখা পেলো

ইনিংসের প্রথম বলেই এনামুল হক বিজয় ডাক মারেন। শরিফুল বোল্ড করেন তাকে। তারপর আরেক ওপেনার এভিন লুইসকে (৪) আলাউদ্দিন বাবুর ক্যাচ বানান। ১৭ রানে ২ উইকেট পড়ে খুলনার।

by ঢাকাবার্তা ডেস্ক
খুলনা টাইগার্স পাঁচ হারের পর জয়ের দেখা পেলো

খেলা ডেস্ক।।

১২৯ রানের ছোট লক্ষ্যও যেন অনেক বড় হয়ে উঠেছিল। শরিফুল ইসলাম শুরুতেই দুইবার আঘাত করলেন। তবে পারভেজ হোসেন ইমন ও আফিফ হোসেনের ঝড়ো ইনিংসে ভর করে পাঁচ উইকেটে দুর্দান্ত ঢাকাকে হারালো খুলনা টাইগার্স। টানা পাঁচ ম্যাচ হেরে যাওয়ার পর কাউকে হারানোর স্বাদ পেলো তারা। হারতে হারতে ক্লান্ত ঢাকা ১১ ম্যাচে দশমবার পরাজিত হলো। ইনিংসের প্রথম বলেই এনামুল হক বিজয় ডাক মারেন। শরিফুল বোল্ড করেন তাকে। তারপর আরেক ওপেনার এভিন লুইসকে (৪) আলাউদ্দিন বাবুর ক্যাচ বানান। ১৭ রানে ২ উইকেট পড়ে খুলনার।

সেখান থেকে দলকে স্বস্তি এনে দেন পারভেজ ও হোপ। ৩০ বলে দুটি চার ও চার ছয়ে ৪০ রান করে চতুরাঙ্গা ডি সিলভার শিকার হন পারভেজ। হোপ ৩২ রান করে আউট হন। ততক্ষণে দল জয়ের সুবাস পেতে শুরু করেছিল। আফিফ ২১ বলে দুই চার ও চার ছয়ে ৪৩ রানে অপরাজিত থেকে দলকে জেতান। ২৮ বল হাতে রেখে জয় পায় খুলনা। তাতে করে রান রেট বেশি নিয়ে প্লে অফ খেলার আশা বাঁচিয়ে রাখলো শুরুতে টানা চার ম্যাচ জেতা দলটি।  ১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে খুলনা।

বোলিংয়ে দারুণ শুরু করলেও ঢাকার হার সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায় স্কোরবোর্ড মজবুত না হওয়ায়। ৭ উইকেটে ১২৮ রান করে তারা।চতুর্থ ওভারে পরপর মোহাম্মদ নাঈম ও সাইফ হাসানকে ফেরান ওয়েন পার্নেল। ১২তম ওভারে মুকিদুল ইসলাম জোড়া আঘাত হানেন। এই দুই ওভার ছিল ঢাকার ব্যাটিং ব্যর্থতার প্রতিচ্ছবি। তাদের পক্ষে সর্বোচ্চ ২৬ রান করেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন। ২৫ রান করেন অ্যালেক্স রস ও ইরফান শুক্কুর।

পার্নেল ও মুকিদুল সমান তিনটি করে উইকেট নিয়ে খুলনার সেরা বোলার। শুরুতেই জোড়া আঘাত করে ঢাকাকে চাপে ফেলায় ম্যাচসেরা হয়েছেন দক্ষিণ আফ্রিকান পেসার।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net