বুধবার, মে ২২, ২০২৪

গাছ লাগিয়ে গিনেস বুকে নাম লেখাতে চায় ছাত্রলীগ

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেন, আমরা আন্দোলন ও নির্বাচনে চ্যাম্পিয়ন হয়েছি। এবার আমাদের সামনে লক্ষ্য এক ঘণ্টার মধ্যে সবচেয়ে বেশি বৃক্ষরোপণের রেকর্ড। যেটি আমরা ইতোমধ্যে নির্ধারণ করেছি।

by ঢাকাবার্তা ডেস্ক
Student league wants to plant tree

রাজনীতি ডেস্ক।।

এক ঘণ্টায় সর্বোচ্চ সংখ্যক গাছ লাগিয়ে বুকস অফ ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখাবে বলে মন্তব্য করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। এ জন্য ছাত্রলীগ পরিকল্পনা শুরু করেছে। ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেন, আমরা আন্দোলন ও নির্বাচনে চ্যাম্পিয়ন হয়েছি। এবার আমাদের সামনে লক্ষ্য এক ঘণ্টার মধ্যে সবচেয়ে বেশি বৃক্ষরোপণের রেকর্ড। যেটি আমরা ইতোমধ্যে নির্ধারণ করেছি। গিনেজ বুকস অব ওয়ার্ল্ড রেকর্ডসে আমরা জায়গা করে নিতে চাই।

শনিবার (২৭ এপ্রিল) ভোর ৫টার দিকে ফেনী পৌরসভা চত্বরে জেলা ছাত্রলীগ আয়োজিত পথসভায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি। সড়কপথে ফেনী হয়ে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে যাওয়ার পথে এ পথসভায় অংশ নেন কেন্দ্রীয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

ফেনী জেলা ছাত্রলীগের সভাপতি তোফায়েল আহমেদ তপুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুর করিম জাবেদের পরিচালনায় পথসভায় কেন্দ্রীয় ছাত্রলীগ ও জেলা ছাত্রলীগের আওতাধীন বিভিন্ন ইউনিটের হাজারো নেতাকর্মী উপস্থিত ছিলেন। জলবায়ু পরিবর্তনের আন্দোলনে ছাত্রলীগের নেতাকর্মীরা ভূমিকা পালন করতে চায় বলে জানিয়েছেন সাদ্দাম হোসেন। তিনি বলেন, আমরা বিশ্বাস করি, এ বৃক্ষরোপণ অভিযানেও ছাত্রলীগ চ্যাম্পিয়ন থাকবে।

ভোরে জেলা পর্যায়ে এমন বড় জমায়েত করে ফেনী জেলা ছাত্রলীগ একটি রেকর্ড করেছে বলে মন্তব্য করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। তিনি বলেন, এই জমায়েতের মধ্যে দিয়ে ফেনী ছাত্রলীগকে একটি মডেল ইউনিট হিসেবে পরিচয় দিয়েছে। এ ইউনিট অনেক সুশৃঙ্খল ও সুসংগঠিত। আগামীতে একটি ছাত্র সমাবেশের মাধ্যমে আবার এ জেলার নেতাকর্মীদের সঙ্গে দেখা হবে বলে আশাবাদী।

 

আরও পড়ুন: নির্বাচনে অংশ নেওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করল বিএনপি

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net