শুক্রবার, মে ২৪, ২০২৪

গাজায় ৩০৭১৭ জন ফিলিস্তিনবাসী নিহত হয়েছেন

মন্ত্রণালয়টির তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় গাজায় প্রায় ৮৬ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও ১১৩ জন।

by ঢাকাবার্তা ডেস্ক
গাজায় ৩০৭১৭ জন ফিলিস্তিনবাসী নিহত হয়েছেন

বিদেশ ডেস্ক।।

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলের সামরিক অভিযানে নিহতের সংখ্যা বেড়ে অন্তত ৩০ হাজার ৭১৭ জনে দাঁড়িয়েছে। এসময় আহত হয়েছেন আরও ৭২ হাজার ১৫৬ জন। বুধবার (৬ মার্চ) এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে। মন্ত্রণালয়টির তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় গাজায় প্রায় ৮৬ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও ১১৩ জন। ৭ অক্টোবর দক্ষিণ ইসরায়েলে ফিলিস্তিনি প্রতিরোধ গোষ্ঠী হামাস হামলা চালিয়েছিল। এর প্রতিক্রিয়ায় ওইদিনই পাল্টা হামলা শুরু করেছিল ইসরায়েলি বাহিনী।

ইসরায়েলি কর্তৃপক্ষের মতে, হামাসের হামলায় দক্ষিণ ইসরায়েলে এক হাজার ২০০ জন নিহত হয়েছেন। এসময় প্রায় ২৪০ জনকে আটক করে নিয়ে যায় প্রতিরোধ যোদ্ধারা। তবে একটি যুদ্ধবিরতির আওতায় বেশ কয়েকজন জিম্মিকে ইসরায়েলের কাছে হস্তান্তর করা হলেও এখনও প্রতিরোধ যোদ্ধাদের হাতে জিম্মি রয়েছেন অনেকে। তাদের মধ্যে কয়েকজন গাজায় ইসরায়েলি হামলায় নিহত হয়েছেন বলে দাবি করেছিল হামাস।

এদিকে, বাকি জিম্মিদের মুক্তির জন্য পবিত্র রমজান মাসের আগে গাজায় একটি বর্ধিত যুদ্ধবিরতির প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন মধ্যস্থতাকারীরা। তবে এই আলোচনা আদৌও সফলতার মুখ দেখবে কিনা এ নিয়ে সন্দিহান বিশ্লেষকরা।

 

আরও পড়ুন: গাজায় যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছেন কমলা হ্যারিস

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net