বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

গাজা যুদ্ধ বন্ধে ইসরায়েলি দূতাবাসের সামনে শরীরে আগুন দিলেন মার্কিন বিমানবাহিনীর সদস্য

যুক্তরাষ্ট্রে ইসরায়েলি কূটনৈতিক মিশনের সামনে এ ধরনের আত্মহত্যার চেষ্টা এবারই প্রথম নয়। এর আগেও গত ডিসেম্বরে অপর এক ব্যক্তি গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন। তখন অবশ্য তার কাছে ফিলিস্তিনের একটি পতাকা পাওয়া গিয়েছিল।

by ঢাকাবার্তা ডেস্ক
গাজা যুদ্ধ বন্ধে ইসরায়েলি দূতাবাসের সামনে শরীরে আগুন দিলেন মার্কিন বিমানবাহিনীর সদস্য

বিদেশ ডেস্ক।।

ফিলিস্তিনে বর্বর হত্যাযজ্ঞের প্রতিবাদে এবার খোদ যুক্তরাষ্ট্রের রাজধানীতে ইসরায়েল দূতাবাসের সামনে গায়ে আগুন দিয়েছেন এক মার্কিন সেনা। গুরুতর দগ্ধ ওই সেনাকে ভর্তি করা হয়েছে হাসপাতালে। মার্কিন সেনার পরিচয় নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্রের বিমান বাহিনীর সদর দপ্তর। মর্মান্তিক এই ঘটনা হয়েছে স্থানীয় সময় রবিবার বিকালে ওয়াশিংটন ডিসিতে।

গত রোববার (২৫ ফেব্রুয়ারি) স্থানীয় সময় দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে। আজ সোমবার (২৬ ফেব্রুয়ারি) পৃথক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স এবং সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, ওয়াশিংটন ডিসিতে ইসরায়েলি দূতাবাসের সামনে এক ব্যক্তি নিজেকে আগুনে জ্বালিয়ে দিয়েছেন বলে জরুরি পরিষেবার খবরে বলা হয়েছে। খবর পেয়ে উদ্ধারকর্মীরা দ্রুত ঘটনাস্থলে যায় এবং তার গায়ের আগুন নেভায়।

হাসপাতালে নেয়ার আগে উদ্ধারকর্মীরা জানিয়েছে যে, আগুনে ওই ব্যক্তির শরীরের অনেকটাই পুড়ে গেছে। তবে আত্মহত্যার চেষ্টাকারী ওই ব্যক্তির নাম-পরিচয় সম্পর্কে কিছুই জানায়নি পুলিশ। ধারণা করা হচ্ছে যে, গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদে ওই ব্যক্তি গায়ে আগুন দিয়েছেন।

যুক্তরাষ্ট্রে ইসরায়েলি কূটনৈতিক মিশনের সামনে এ ধরনের আত্মহত্যার চেষ্টা এবারই প্রথম নয়। এর আগেও গত ডিসেম্বরে অপর এক ব্যক্তি গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন। তখন অবশ্য তার কাছে ফিলিস্তিনের একটি পতাকা পাওয়া গিয়েছিল। তবে এবার যিনি আত্মহত্যার চেষ্টা করেছেন, তার আশপাশে সে ধরনের কিছু পাওয়া যায়নি। ওয়াশিংটন পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তির উদ্দেশ্য ঠিক কি ছিল, সেটি তদন্ত করে দেখা হচ্ছে।

 

আরও পড়ুন: পদত্যাগ করলেন ফিলিস্তিনি প্রধানমন্ত্রী

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net