শুক্রবার, জুলাই ১৯, ২০২৪

গ্র্যামি জিতলেন ওস্তাদ জাকির হুসেন, শঙ্কর মহাদেবন, রাকেশ চৌরাসিয়া

চলতি বছর ভারতীয় ব্যান্ড ‘শক্তি’র গানের অ্যালবাম ‘দিস মোমেন্ট’ সেরা গ্লোবাল মিউজিক অ্যালবাম হিসেবে গ্র্যামি জিতেছে।

by ঢাকাবার্তা ডেস্ক
গ্র্যামি জিতলেন ওস্তাদ জাকির হুসেন, শঙ্কর মহাদেবন, রাকেশ চৌরাসিয়া

বিনোদন ডেস্ক।।

মর্যাদাপূর্ণ সঙ্গীত পুরস্কার ‘গ্র্যামি অ্যাওয়ার্ড ২০২৪’ এ বাজিমাত করেছেন ভারতীয় চার শিল্পী। তারা হলেন— তবলাবাদক ওস্তাদ জাকির হুসেন, বংশীবাদক রাকেশ চৌরাসিয়া, কণ্ঠশিল্পী শঙ্কর মহাদেব ও বেহালাবাদক গণেশ রাজাগোপালন।চলতি বছর ভারতীয় ব্যান্ড ‘শক্তি’র গানের অ্যালবাম ‘দিস মোমেন্ট’ সেরা গ্লোবাল মিউজিক অ্যালবাম হিসেবে গ্র্যামি জিতেছে। ‘শক্তি’ ব্যান্ডের কণ্ঠশিল্পী হলেন শঙ্কর মহাদেবন, গিটারে জন ম্যাকলফলিন, তবলা বাদক হিসাবে রয়েছেন জাকির হুসেন, বেহালায় গণেশ রাজাগোপালন এবং অন্য তালবাদ্যে ভি সেলভাগণেশ।

২০২৩ সালের ৩০ জুন ‘দিস মোমেন্ট’ অ্যালবামটি মুক্তি পায়। মোট আটটি গান রয়েছে এই অ্যালবামে। এক্সে (টুইটার) পোস্ট করা একটি ছবিতে দেখা গেছে, শঙ্কর মহাদেবন ও গণেশ রাজাগোপালন গ্র্যামির মঞ্চে পুরস্কার গ্রহণ করছেন। গ্র্যামি জেতার পর মঞ্চে দাঁড়িয়ে শঙ্কর জানান, এই পুরস্কার তিনি তার স্ত্রীকে উৎসর্গ করছেন।

এর বাইরে ‘পশতু’ গানের সঙ্গে সেরা গ্লোবাল মিউজিক পরিবেশনার পুরস্কার পেয়েছেন ওস্তাদ জাকির হুসেন। এতে তার সঙ্গে রয়েছেন বেলা ফ্লেক ও এডগার মেয়ার। ভারতীয়দের মধ্যে বংশীবাদক রাকেশ চৌরাসিয়াও গ্র্যামি পুরস্কার পেয়েছেন।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net