রবিবার, মে ১৯, ২০২৪

চট্টগ্রামে গ্যাস সরবরাহ স্বাভাবিক হবে রাতের মধ্যে

এলএনজি টার্মিনাল থেকে পাইপলাইনে শুরু হয়েছে গ্যাস সরবরাহ। এতে ধীরে ধীরে চট্টগ্রামের বিভিন্ন এলাকার গ্রাহকরা গ্যাস পেতে শুরু করেছেন

by ঢাকাবার্তা ডেস্ক
চট্টগ্রামে গ্যাস সরবরাহ স্বাভাবিক হবে রাতের মধ্যে

স্টাফ রিপোর্টার।।

এলএনজি টার্মিনাল থেকে পাইপলাইনে শুরু হয়েছে গ্যাস সরবরাহ। এতে ধীরে ধীরে চট্টগ্রামের বিভিন্ন এলাকার গ্রাহকরা গ্যাস পেতে শুরু করেছেন। তবে এখনো অন্তত ৫০ শতাংশ এলাকায় গ্যাস পৌঁছেনি। কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (কেজিডিসিএল) সংশ্লিষ্টরা জানিয়েছেন, রাতের মধ্যে গ্যাস সরবরাহ স্বাভাবিক হতে পারে। কেজিডিসিএল জানায়, এলএনজি টার্মিনালে যান্ত্রিক ত্রুটির কারণে বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়। এতে ছয় লাখের বেশি গ্রাহক গ্যাস পায়নি। একইসঙ্গে গ্যাস নির্ভর শিল্প কারখানাতেও উৎপাদন বন্ধ হয়ে যায়। ভোগান্তিতে পড়েন বিভিন্ন এলাকার লোকজন।

কেজিডিসিএলের মহাব্যবস্থাপক মো. আমিনুর রহমান গণমাধ্যমকে বলেন, শুক্রবার (১৯ জানুয়ারি) রাত সাড়ে ১০টা থেকে পাইপলাইনে গ্যাস সরবরাহ শুরু হয়। শনিবার থেকে বিভিন্ন এলাকার গ্রাহকরা গ্যাস পেতে শুরু করেছেন। রাতের দিকে পুরোপুরি স্বাভাবিক হতে পারে।

এদিকে বৃহস্পতিবার থেকে হঠাৎ লাইনে গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যাওয়ায় ভোগান্তি পড়েন গ্রাহকরা। বাসাবাড়ির গ্রাহকরা খাবার তৈরি করতে পারেননি। খাবারের জন্য তারা বিভিন্ন রেস্তোরাঁয় ভিড় জমান। সেখানে ছিল খাবার সংকট। এ ছাড়া গ্যাস না পেয়ে বিভিন্ন গণপরিবহনে যাত্রীদের কাছ থেকে আদায় করা হয়েছে বাড়তি ভাড়া।

 

আরও পড়ুন: মাদক বন্ধ না হওয়ায় প্রশাসনের ওপর দোষ চাপালেন বদি

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net