বুধবার, মে ২২, ২০২৪

চট্টগ্রামে হাসপাতালের রিজার্ভার পরিষ্কারে নেমে বিস্ফোরণ, দগ্ধ ৫

আহতদের মধ্যে চারজনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তারা হলেন- মো. ফাহাদ (২০), মো. জহির (২৮), মামুন (৩০) ও নয়ন (৩১)

by ঢাকাবার্তা ডেস্ক
চট্টগ্রামে হাসপাতালের রিজার্ভার পরিষ্কারে নেমে বিস্ফোরণ, দগ্ধ ৫

স্টাফ রিপোর্টার।।

চট্টগ্রামে একটি হাসপাতালের পানির রিজার্ভার পরিষ্কার করতে গিয়ে বিস্ফোরণে পাঁচজন আহত হয়েছে। বৃহস্পতিবার নগরীর আগ্রাবাদ এলাকায় ইসলামী ব্যাংক হাসপাতালে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। আহতদের মধ্যে চারজনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তারা হলেন- মো. ফাহাদ (২০), মো. জহির (২৮), মামুন (৩০) ও নয়ন (৩১)। হাসপাতালের নিচ তলায় পানির রিজার্ভার পরিষ্কার করতে নেমে ‘বিস্ফোরণে’ এ দুর্ঘটনা ঘটে বলে ঘটনাস্থল থেকে জানিয়েছেন বন্দর থানার এসআই ঊষামং মারমা।

হাসপাতাল কর্তৃপক্ষের বরাত দিয়ে তিনি ঢাকাবার্তাকে বলেন, “পানির রিজার্ভার পরিষ্কার করতে হাসপাতাল থেকে বিডিক্লিন নামের একটি প্রতিষ্ঠানকে দায়িত্ব দেওয়া হয়েছিল। বেলা ৩টার দিকে তারা রিজার্ভারে নামার পর বিস্ফোরণ হয়েছে।”

আহত পাঁচজনকে উদ্ধার করে ওই হাসপাতালেই প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে চারজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। পুলিশ কর্মকর্তা উষামংয়ের ধারণা, পরিষ্কার করার জন্য আনা কোনো রাসায়নিকের বোতল বিস্ফোরণ হয়ে এ দুর্ঘটনা ঘটতে পারে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। চট্টগ্রাম মেডিকেল পুলিশ ফাঁড়ির এসআই নুরে আলম আশেক জানান, গুরুতর আহত অবস্থায় আনা চারজনকে হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করানো হয়েছে।

হাসপাতাল বার্ন ইউনিটের প্রধান ডা. রফিক উদ্দিন আহমেদ  জানান, আহতদের সবার ৫০ থেকে ৯০ শতাংশ পর্যন্ত পুড়েছে এবং সবার শ্বাসনালী ক্ষতিগ্রস্ত হয়েছে। আহতদের মধ্যে ফাহাদের শরীরের ৯০ শতাংশ, জহিরের ৮০ শতাংশ, মামুনের ৫০ এবং নয়নের ৭০ শতাংশ পুড়েছে বলে জানান তিনি। এ বিষয়ে ইসলামী ব্যাংক হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য পাওয়া যায়নি।

 

আরও পড়ুন: মালয়েশিয়ায় ট্রেনে কাটা পড়ে নয়, জঙ্গল থেকে উদ্ধার করা হয়েছে দেবীদ্বারের ২ প্রবাসীর মরদেহ

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net