বুধবার, মে ২২, ২০২৪

চমকে দেয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করলো ভারত

স্কোয়াডে বিশেষজ্ঞ পেসার তিনজন—যশপ্রীত বুমরা, মোহাম্মদ সিরাজ ও অর্শদীপ সিং। সিম বোলিংয়ে তাঁদের সঙ্গ দেবেন শিবম দুবে ও পান্ডিয়া। ব্যাটিংয়ে শুবমান গিলকে রিজার্ভ দলে রেখে বাঁহাতি যশস্বী জয়সোয়ালকে ওপেনিংয়ে রোহিতের সঙ্গী হিসেবে বিবেচনা করা হয়েছে।

by ঢাকাবার্তা ডেস্ক
India announced T-20 World cup squad

খেলা ডেস্ক।।

দুই শিশুকে দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করে চমকে দিয়েছিল নিউজিল্যান্ড। ভারতও নিজেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড একটু অভিনবভাবে ঘোষণা করল। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ১ জুন থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে। সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’-এ যুক্তরাষ্ট্রের ম্যানহাটনের টাইমস স্কোয়ারের একটি ছবি পোস্ট করেছে বিসিসিআই। সেই ছবির সুউচ্চ ভবনের দেয়ালে গ্রাফিকসের মাধ্যমে স্কোয়াডের খেলোয়াড়দের নামগুলো বসানো হয়েছে। যেখানে নেই লোকেশ রাহুলের নাম। আছে ঋষভ পন্ত, শিবম দুবে ও সঞ্জু স্যামসন।

রোহিত শর্মাকে অধিনায়ক ও হার্দিক পান্ডিয়াকে সহ অধিনায়ক বানিয়ে ১৫ সদস্যের এই স্কোয়াড ঘোষণা করেছে বিসিসিআই। দক্ষিণ আফ্রিকা এবং আফগানিস্তানের বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি দলে জায়গা না পাওয়া স্পিনার যুজবেন্দ্র চাহালকে ফেরানো হয়েছে বিশ্বকাপ দলে। এবার আইপিএলে দারুণ বোলিং করায় বিশ্বকাপ স্কোয়াডে চার স্পিনারের একজন হিসেবে চাহালকে বিবেচনা করেছেন ভারতের নির্বাচকেরা। স্কোয়াডের বাকি তিন স্পিনার—বাঁহাতি কবজির স্পিনার কুলদীপ যাদব, বাঁহাতি স্পিন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ও অক্ষর প্যাটেল। অবশ্যই বেশ বৈচিত্র্যপূর্ণ স্পিন আক্রমণ।

স্কোয়াডে বিশেষজ্ঞ পেসার তিনজন—যশপ্রীত বুমরা, মোহাম্মদ সিরাজ ও অর্শদীপ সিং। সিম বোলিংয়ে তাঁদের সঙ্গ দেবেন শিবম দুবে ও পান্ডিয়া। ব্যাটিংয়ে শুবমান গিলকে রিজার্ভ দলে রেখে বাঁহাতি যশস্বী জয়সোয়ালকে ওপেনিংয়ে রোহিতের সঙ্গী হিসেবে বিবেচনা করা হয়েছে। গিল এবার আইপিএলে গুজরাট টাইটানসের হয়ে ১০ ম্যাচে ১৪০.৯৭ স্ট্রাইকরেটে ৩৫.৫৬ গড়ে ৩২০ রান করেছেন। আর জয়সোয়াল এবার রাজস্থানের হয়ে ৯ ম্যাচে ২৪৯ রান করেছেন ১৫৪.৬৬ স্ট্রাইকরেটে, গড় ৩১.১৩, সেঞ্চুরি একটি।

ওপেনিং জুটিতে রোহিতের সঙ্গে ডানহাতি ও বাঁহাতি সমন্বয় করতেই সম্ভবত জয়সোয়ালকে নেওয়া হয়েছে বিশ্বকাপ দলে। রিজার্ভে গিলের সঙ্গে আছেন রিংকু সিং, খলিল আহমেদ এবং আবেশ খান।দুর্ঘটনায় পড়ে দেড় বছর খেলার বাইরে থাকা উইকেটকিপার ব্যাটসম্যান পন্ত আইপিএলে ফিরেই রান পেয়েছেন। তাঁকে প্রত্যাশানুযায়ীই রাখা হয়েছে বিশ্বকাপ দলে। প্রায় ১৫ মাস পর জাতীয় দলে ফিরলেন পন্ত।

দ্বিতীয় উইকেটকিপার ব্যাটসম্যানের জায়গায় রাহুলকে পেছনে ফেলে দলে ঢুকেছেন স্যামসন। এবার আইপিএলে দুর্দান্ত ফর্মেও আছেন রাজস্থান রয়্যালসের এই অধিনায়ক। প্রথম ৯ ম্যাচে দলকে ৮ জয় এনে দেওয়ার পাশাপাশি স্যামসন ১৬১ স্ট্রাইকরেটে ৭৭ গড়ে ৯ ম্যাচে করেছেন ৩৮৫ রান।

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সোয়াল, বিরাট কোহলি, সুর্যকুমার যাদব, ঋষভ পন্ত, সঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়া, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, অর্শদীপ সিং, যশপ্রীত বুমরা ও মোহাম্মদ সিরাজ।

রিজার্ভ: শুবমান গিল, রিংকু সিং, খলিল আহমেদ ও আবেশ খান।

 

আরও পড়ুন: মোর্শেদার লড়াইয়ে ১১৯ রানের পুঁজি পেয়েছে বাংলাদেশ

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net