বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

চার বছর পর সিটি অব জয়-এ জেমস

আগামী ৩ মার্চ সেখানকার নেতাজি ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য কনসার্টে গাইবেন বাংলা ব্যান্ড মিউজিকের এই জীবন্ত কিংবদন্তি। ‘পূজোওয়ালাদের গান পূজো’ শীর্ষক এই কনসার্টের আয়োজন করছে ফোরাম ফর দুর্গোৎসব।

by ঢাকাবার্তা ডেস্ক
চার বছর পর সিটি অব জয়-এ জেমস

বিনোদন ডেস্ক।।

পশ্চিমবঙ্গে বাংলাদেশি ব্যান্ড মিউজিকের জনপ্রিয়তা কতটা বিস্তৃত, তা নতুন করে বলা নিষ্প্রয়োজন। বলা হয়, বাংলাদেশের রক তারকাদের দেখেই সেখানে গড়ে উঠেছে বিভিন্ন ব্যান্ড। তেমনই অনুকরণীয় এক তারকা জেমস; কলকাতায় যার জনপ্রিয়তা অনন্য। বহুবার সিটি অব জয়-এ গেছেন, গান শুনিয়েছেন এই রকস্টার। এমনকি সেখানকার সংগীত বিষয়ক রিয়্যালটি শো-তে বিচারকের ভূমিকায়ও দেখা গেছে তাকে। সেই কলকাতায় গত চার বছরে আর গান করা হয়নি জেমসের! দেশ-বিদেশে বছরজুড়ে কনসার্টের ব্যস্ততা লেগে থাকলেও অজ্ঞাত কারণে মমতার রাজ্যে ব্যাটে-বলে মেলেনি নগরবাউলের।

তবে এক হালি বছরের বিরতি কাটিয়ে ফের কলকাতার মঞ্চে উঠছেন জেমস। আগামী ৩ মার্চ সেখানকার নেতাজি ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য কনসার্টে গাইবেন বাংলা ব্যান্ড মিউজিকের এই জীবন্ত কিংবদন্তি। ‘পূজোওয়ালাদের গান পূজো’ শীর্ষক এই কনসার্টের আয়োজন করছে ফোরাম ফর দুর্গোৎসব।

আগামী ৩ মার্চ সেখানকার নেতাজি ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য কনসার্টে গাইবেন বাংলা ব্যান্ড মিউজিকের এই জীবন্ত কিংবদন্তি। ‘পূজোওয়ালাদের গান পূজো’ শীর্ষক এই কনসার্টের আয়োজন করছে ফোরাম ফর দুর্গোৎসব। Dhaka Barta

আগামী ৩ মার্চ সেখানকার নেতাজি ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য কনসার্টে গাইবেন বাংলা ব্যান্ড মিউজিকের এই জীবন্ত কিংবদন্তি। ‘পূজোওয়ালাদের গান পূজো’ শীর্ষক এই কনসার্টের আয়োজন করছে ফোরাম ফর দুর্গোৎসব। Dhaka Barta

ফের কলকাতা সফর প্রসঙ্গে জেমস গণমাধ্যমকে বলেন, ‘ওপার বাংলার মানুষের সামনে বহুদিন পর হাজির হবো। আশা করছি গানে গানে সবার মন ভরাতে পারবো।’ কনসার্টটিতে নগরবাউল ছাড়াও পারফর্ম করবে কলকাতার সফলতম ব্যান্ড ‘ফসিলস’। এই ব্যান্ডের প্রধান রূপম ইসলামও আদতে জেমসের ভক্ত, অনুরাগী। ফলে গানে গানে দুই বাংলার পাশাপাশি দুই তারকার মেলবন্ধনের সাক্ষীও হবে কলকাতাবাসী।

কনসার্টের টিকিট প্ল্যাটফর্ম সূত্রে জানা গেলো, ৩ মার্চ বিকাল ৫টায় শুরু হবে শো। চলবে প্রায় মধ্যরাত অব্দি। টিকিট মূল্য নির্ধারণ করা হয়েছে ৪৯৯ রুপি। প্রসঙ্গত, গেলো ৮ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ে পারফর্ম করতে এসেছিলেন রূপম ও তার দল ‘ফসিলস’। একই কনসার্টে কলকাতার আরেক নন্দিত ব্যান্ড ‘চন্দ্রবিন্দু’ও গান করেছিল। অন্যদিকে জেমস দেশের বাইরে সর্বশেষ কনসার্ট করেছেন গত ১০ ফেব্রুয়ারি, মালয়েশিয়ার কুয়ালালামপুরে।

 

আরও পড়ুন: না ফেরার দেশে শিল্পী হাসিনা মমতাজ

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net