রবিবার, মে ১৯, ২০২৪

চিকিৎসায় ভারতীয় বিমান ব্যবহারের অনুমতি দিলো না মালদ্বীপ, কিশোরের মৃত্যু

মস্তিষ্কে রক্তক্ষরণ জনিত কারণে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে ১৪ বছর বয়সী ছেলেটি।

by ঢাকাবার্তা ডেস্ক
চিকিৎসায় ভারতীয় বিমান ব্যবহারের অনুমতি দিলো না মালদ্বীপ, কিশোরের মৃত্যু

বিদেশ ডেস্ক।।

মালদ্বীপে চিকিৎসা কাজে ভারতীয় বিমান ব্যবহার করতে না দেওয়ায় এক কিশোরের মৃত্যু হয়েছে। শনিবার (২০ জানুয়ারি) উন্নত চিকিৎসার জন্য ভারতীয় ডর্নিয়ার বিমান ব্যবহারের অনুমতি দেননি দ্বীপটির প্রেসিডেন্ট মোহাম্মদ মুইজ্জু। মস্তিষ্কে রক্তক্ষরণ জনিত কারণে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে ১৪ বছর বয়সী ছেলেটি। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে। প্রতিবেদন থেকে জানা গেছে, ব্রেন টিউমারের কারণে মস্তিষ্কে রক্তক্ষরণ হয় এই ছেলেটির। উন্নত চিকিৎসার জন্য তাকে গাফ আলিফ ভিলিংগিলির প্রত্যন্ত দ্বীপ উইলমিংটন থেকে মালদ্বীপের রাজধানী মালেতে নিয়ে যাওয়ার জন্য একটি এয়ার অ্যাম্বুলেন্স খুঁজছিল তার পরিবার। উড়োজাহাজের জন্য অপেক্ষা করছিল।

কিন্তু কর্তৃপক্ষ অনুমতি দিতে দিতে ১৬ ঘণ্টা পার হয়ে যায়। এনিয়ে গাফ আলিফ ভিলিংগিলিতে হাসপাতালের সামনে বিক্ষোভ হয়েছে। উড়োজাহাজের অনুমতি দিতে দেরি হওয়ায় সবাই ক্ষোভ প্রকাশ করেছে। শোকাতুর বাবা জন্য দুঃখ প্রকাশ করে স্থানীয় সংবাদমাধ্যমে বলেন, স্ট্রোকের পরে মালেতে নিয়ে যাওয়ার জন্য আইল্যান্ড এভিয়েশনকে ফোন করা হয়। কিন্তু ফোনের উত্তর দেয়নি। এই ঘটনায় পরিপ্রেক্ষিতে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) মালদ্বীপের সাংসদ মিকাইল নাসিম বলেন, ভারতের প্রতি মুইজ্জুর বিদ্বেষ মেটাতে জনগণকে জীবন দিতে হবে না।

সংযুক্ত আরব আমিরাতের সাবেক ডেপুটি অ্যাম্বাসেডর মোহাম্মদ ফয়সাল বলেন, কয়েকদিন আগে মুইজ্জু ডর্নিয়ার মোতায়েন করতে অস্বীকার করার কারণে একটি আদ্দু পরিবার সমুদ্রে তাদের ছেলেকে হারিয়েছে। আজ একটি অল্প বয়স্ক ছেলের জীবন গেল। মুইজ্জুর দাম্ভিকতার জন্য আর কতজনকে বলিদান করা হবে? জানা গেছে, সাম্প্রতিক সময়ে ভারত ও মালদ্বীপের মধ্যে কূটনৈতিক উত্তেজনা বেড়েছে। বিশেষ করে গত বছরের নভেম্বরে মোহাম্মদ মুইজ্জুর দায়িত্ব নেওয়ার পর থেকে। মালদ্বীপের বৈদেশিক নীতিতে পরিবর্তন। চীনের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্কের ইঙ্গিত।

 

আরও পড়ুন: ‘অখণ্ড ভারত আবার তৈরি হবে’

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net