শনিবার, জুলাই ১৩, ২০২৪

চোখের সমস্যার কারণেই নেতৃত্ব থেকে বাদ পড়েছেন সাকিব

আসছে শ্রীলঙ্কা সিরিজে সাকিব আল হাসান খেলবেন কিনা জানতে চেয়েছিলো বিসিবি, সাকিব বিসিবিকে জানিয়েছেন তিনি নিশ্চিত নন। বিসিবিও তাই সাকিবের ব্যাপারে কোন নিশ্চয়তা দিতে পারেনি। এমন অনিশ্চিত অবস্থায় ঝুলেও থাকতে চায়নি বোর্ড।

by ঢাকাবার্তা ডেস্ক
চোখের সমস্যার কারণেই নেতৃত্ব থেকে বাদ পড়েছেন সাকিব

খেলা ডেস্ক।।

আসছে শ্রীলঙ্কা সিরিজে সাকিব আল হাসান খেলবেন কিনা জানতে চেয়েছিলো বিসিবি, সাকিব বিসিবিকে জানিয়েছেন তিনি নিশ্চিত নন। বিসিবিও তাই সাকিবের ব্যাপারে কোন নিশ্চয়তা দিতে পারেনি। এমন অনিশ্চিত অবস্থায় ঝুলেও থাকতে চায়নি বোর্ড। চোখের সমস্যায় ভুগতে থাকা সাকিবকে তাই আর নেতৃত্বে রাখা হয়নি। বেছে নেওয়া হয়েছে নাজমুল হোসেন শান্তকে। সোমবার বিসিবির সাধারণ সময় বড় ইস্যু ছিলো নেতৃত্বের বদল। চোট ও নানান কারণে সাকিবকে নিয়মিত পাচ্ছিল না বাংলাদেশ দল। যদিও অফিসিয়ালি তিনি তিন সংস্করণেই ছিলেন অধিনায়ক।

গত ওয়ানডে বিশ্বকাপে সাকিব চোটের কারণে খেলতে পারেননি দুই ম্যাচ।  সেই দুই ম্যাচে দলকে নেতৃত্ব দেন শান্ত। বিশ্বকাপের পর ঘরের মাঠে ও নিউজিল্যান্ডে দুই সিরিজে সাকিবের অনুপস্থিতিতে শান্ত সামলান দায়িত্ব। এর আগে সাকিবের অনুপস্থিতিতে টেস্টে দলকে নেতৃত্ব দিতে দেখা গেছে লিটন দাসকেও। চলতি বছর জুন মাসে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বছর জুড়ে সর্বোচ্চ ১৪টি টেস্ট খেলার সূচি আছে। প্রায় প্রতি মাসেই আছে ম্যাচ। এমন অবস্থায় সাকিবকে নিয়ে অনিশ্চয়তায় থাকতে চায়নি বোর্ড।

বিসিবি সভাপতি বোর্ড সভা থেকে বেরিয়ে সাকিবকে বাদ দেওয়ার কারণ হিসেবে তার ফিটনেসের কথা উল্লেখ করেন,  ‘সাকিবের সঙ্গে কথা হয়েছে। সাকিবের এখন অবধি কালকে পর্যন্ত যেটা কথা হয়েছে; ওর চোখের সমস্যা এখনও যায়নি। কাজেই আমাদের সামনে শ্রীলঙ্কা সিরিজ আছে, তারপর আরেকটা সিরিজ আছে; বিশ্বকাপ আছে। আসলে ওর এভেইলেবেলেটিটা আমরা নিশ্চিত না।’

‘অবশ্যই ও আমাদের প্রথম পছন্দ অধিনায়ক হিসেবে সবসময়ই ছিল, এখনও আছে। দুর্ভাগ্যবশত যেহেতু একটা অনিশ্চয়তা রয়ে গেছে, এটার মধ্যে আমরা থাকতে চাচ্ছি না। কাজেই আমরা সিদ্ধান্ত আর দেরি করতে চাইনি। এখন থেকে বিশ্বকাপের খুব বেশি দেরি নেই, এই সময়ে যেন স্মুথলি দলটা চলতে পারে; সেজন্য এই নামটা আমরা ঘোষণা করে দিয়েছি।’ এবার বিপিএলের আগে চোখের সমস্যায় লন্ডনে চিকিৎসা করাতে যান সাকিব। বিপিএলে এক ম্যাচ খেলে একই সমস্যায় সিঙ্গাপুরে যান তিনি। পরে কেবল বোলার হিসেবে বিপিএলে কয়েক ম্যাচ খেলতে দেখা যায় তাকে। রংপুর রাইডার্সের হয়ে ব্যাটিংয়ে ফিরলেও আন্তর্জাতিক ম্যাচ খেলার মতন অবস্থায় তিনি আছেন কিনা তা নিশ্চিত নয়।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net