রবিবার, মে ১৯, ২০২৪

জলদস্যুদের কবলে ‘এমভি আবদুল্লাহ’: নাবিকদের নিরাপত্তায় গুরুত্ব দিচ্ছে সরকার

আমরা ২৩ জন নাবিকের জীবনের নিরাপত্তা নিশ্চিত করে জাহাজটি উদ্ধারের চেষ্টা চালাচ্ছি। জাহাজ উদ্ধারে আন্তর্জাতিক সংস্থাগুলোর সহযোগিতা চেয়েছি।

by ঢাকাবার্তা ডেস্ক
জলদস্যুদের কবলে ‘এমভি আবদুল্লাহ’: নাবিকদের নিরাপত্তায় গুরুত্ব দিচ্ছে সরকার

স্টাফ রিপোর্টার।।

জলদস্যুদের কবলে পড়া বাংলাদেশি জাহাজ ‘এমভি আবদুল্লাহ’ এখনও অপহরণকারীদের নিয়ন্ত্রণে। এই তথ্য উল্লেখ করে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী জানান, জাহাজে থাকা নাবিকদের জীবনের নিরাপত্তা নিশ্চিতের বিষয়টি গুরুত্ব দেওয়া হচ্ছে। আমরা ২৩ জন নাবিকের জীবনের নিরাপত্তা নিশ্চিত করে জাহাজটি উদ্ধারের চেষ্টা চালাচ্ছি। জাহাজ উদ্ধারে আন্তর্জাতিক সংস্থাগুলোর সহযোগিতা চেয়েছি। বুধবার (১৩ মার্চ) সচিবালয়ে নিজ দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

উল্লেখ্য, বাংলাদেশের ‘কবির গ্রুপের’ মালিকানাধীন জাহাজ ‘এমভি আবদুল্লাহ’ মোজাম্বিক থেকে কয়লা নিয়ে সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার পথে ভারত মহাসাগরে জলদস্যুদের কবলে পড়ে। মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে জাহাজটির নিয়ন্ত্রণ নিয়েছে সোমালিয়ান জলদস্যুরা। জাহাজে মোট ২৩ জন নাবিক রয়েছেন। এক প্রশ্নের জবাবে খালিদ মাহমুদ বলেন, ‘জাহাজটি এখন সোমালিয়া থেকে ছয়শ’ নটিক্যাল মাইল দূরে আছে। ফলে অপহরণকারীদের পরিচয়ের বিষয়ে আমরা এখনও নিশ্চিত নই। এরা কোন দেশের নাগরিক সেটি সম্পর্কে আমরা এখনও কোনও তথ্য পাইনি।’

প্রতিমন্ত্রী বলেন, ‘বিষয়টি ভারত মহাসাগরে ঘটেছে। আমরা ভারতের সহযোগিতাও চেয়েছি। পররাষ্ট্র মন্ত্রণালয়সহ বিভিন্ন সংস্থার সঙ্গে আমরা যোগাযোগ রেখে কাজ করছি।’ এখনও অপহরণকারীদের সঙ্গে যোগাযোগ হয়নি বলেও জানান তিনি।

 

আরও পড়ুন:  জাবির ৫ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার, ছাত্রলীগ নেতার সনদ বাতিল

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net