বুধবার, মে ২২, ২০২৪

জাতীয় পার্টির সঙ্গে জোট হয়নি, সমন্বয় হয়েছে: ওবায়দুল কাদের

আসন সমঝোতার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বিরোধী দল বিএনপি নির্বাচনে আসেনি। ফলে জোট করার প্রয়োজনীয়তা নেই। জাতীয় পার্টির সঙ্গে আওয়ামী লীগের সমন্বয় হয়েছে। এটা নির্বাচনী কৌশল।

by ঢাকাবার্তা ডেস্ক
জাতীয় পার্টির সঙ্গে জোট হয়নি, সমন্বয় হয়েছে: ওবায়দুল কাদের

রাজনীতি ডেস্ক।।

জাতীয় পার্টির  সঙ্গে আওয়ামী লীগের জোট হয়নি, সমন্বয় হয়েছে। এটা নির্বাচনী কৌশল। আজ সোমবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আসন সমঝোতার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বিরোধী দল বিএনপি নির্বাচনে আসেনি। ফলে জোট করার প্রয়োজনীয়তা নেই। জাতীয় পার্টির সঙ্গে আওয়ামী লীগের সমন্বয় হয়েছে। এটা নির্বাচনী কৌশল।

জাপার সঙ্গে আসন সমঝোতা হলে প্রতিপক্ষ কারা, এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী লীগ থেকে তারা (জাপা) সাপোর্ট (সমর্থন) চেয়েছে। আরও বড় সংখ্যায় আসন চেয়েছিল। আমরা ২৬টি আসনে সমঝোতা করতে পেরেছি। সে জন্য আমরা নৌকা প্রত্যাহার করেছি। বাকি আসনগুলোতে তারা (জাপা) লাঙ্গল প্রতীক নিয়ে প্রতিযোগিতা করবে। আসন সমঝোতা নতুন কিছু নয়। ২০১৪ ও ২০১৮-এর নির্বাচনেও এমন সমঝোতা হয়েছিল। তবে এবার আমরা খুব কমই সহযোগিতা করতে পেরেছি।’

দেশের জনগণ উন্মুখ হয়ে ভোট দেওয়ার জন্য অপেক্ষা করছেন বলে দাবি করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, এখন পর্যন্ত ১ হাজার ৮৮৬ জন নির্বাচনে অংশ নিচ্ছেন। স্বতন্ত্র আছেন ৩৫৭ জন। নির্বাচনের সর্বাত্মক প্রস্তুতি চলছে। একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন হবে বলে আশা তাঁর।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের এক বক্তব্যের প্রতি ইঙ্গিত করে ওবায়দুল কাদের বলেন, তিনি (নজরুল) বলেছেন, সোমবারের মধ্যে ঠিক হয়ে যাবে কারা এমপি হচ্ছেন। এ ধরনের ভাগ-বাঁটোয়ারা করে নির্বাচন আসলে বিএনপির আমলেই সম্ভব। তারা (বিএনপি) তো বঙ্গবন্ধুর খুনি রশিদ-হুদা ছাড়া প্রার্থীই পাননি। তিনি (নজরুল) এখন জ্যোতিষী-গণকের ভূমিকা নিচ্ছেন। এতই যদি ভবিষ্যৎ পড়তে পারেন, তাহলে জানান, কবে তারেক রহমান দেশে ফিরে বিচারের মুখোমুখি হবেন।

প্রচার শুরু ২০ ডিসেম্বর

ওবায়দুল কাদের জানান, আগামী বুধবার (২০ ডিসেম্বর) হজরত শাহজালাল ও শাহপরানের মাজার জিয়ারতের মধ্য দিয়ে সিলেটে নির্বাচনের প্রথম দলীয় জনসভা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য তৈরি আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার ২৭ ডিসেম্বর ঘোষণা করা হবে। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে তা ঘোষণা করবেন।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net