বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

জালিয়াতিতে অভিযুক্ত ভারতীয় ডাক্তার, শিকাগোতে গ্রেপ্তার

by ঢাকাবার্তা
মোনা ঘোষ

ঢাকাবার্তা ডেস্ক ।।  

আমেরিকার জাতীয় স্বাস্থ্যবিমা থেকে জালিয়াতি করে অর্থ তোলার অভিযোগে এক বাঙালি মহিলা ডাক্তারকে অভিযুক্ত করা হয়েছে। ওই ডাক্তার হলেন মোনা ঘোষ। প্রাপ্ত ১৩টি অভিযোগের মধ্যে মোনার বিরুদ্ধে প্রধানতভাবে রোগীদের ভুয়ো বিলিং এবং অন্যায়ভাবে বিমা সংস্থার থেকে অর্থ আদায়ের অভিযোগ আনা হয়েছে।

প্রথমে ড্রাগ বিশেষজ্ঞ মোনা ঘোষ শিকাগোতে ‘প্রিমিয়ার ভুমেন’স হেলথ’ নামে একটি প্রতিষ্ঠানের মালিক। অভিযোগে বলা হয়েছে যে, তিনি নিয়মিতভাবে রোগীদের চিকিৎসা না করেও বিমার কাছে ফালতু বিল দাখিল করেছেন। বিমা সংস্থাগুলির দাবি, প্রাথমিকভাবে মোনা ঘোষের বিরুদ্ধে ১৩টি এই ধরনের জালিয়াতির অভিযোগ রয়েছে।

প্রতিবেদনে দেখা গেছে যে, ২০২২ সালের মে মাস থেকে নভেম্বর মাসের মধ্যে এই জালিয়াতির ঘটনা ঘটেছে। আদালতে পেশ করা নথি অনুযায়ী, মোনা ঘোষ ক্যালিফোর্নিয়া মেডিকেল বোর্ড, ড্রাগ এনফোর্সমেন্ট অ্যাডমিনিস্ট্রেশন এবং অন্যান্য বিমা সংস্থার ভুয়া তথ্য দিয়ে অর্থ আদায়ের চেষ্টা করেছেন।

আমেরিকা কনজিউমার অ্যাফেয়ার্স ডিপার্টমেন্ট এবং ট্রাইকার প্রশাসনের রেকর্ড অনুসারে, মোনা ঘোষ রোগীদের ভুয়ো মেডিক্যাল রিপোর্ট এবং বিল তৈরি করে বিমা সংস্থাগুলির কাছ থেকে অর্থ আদায়ের চেষ্টা করেছেন। জালিয়াতির অভিযোগ প্রমাণিত হলে মোনা ঘোষকে ১০ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে।

বিমা সংস্থাগুলির দাবি, এই ধরনের জালিয়াতি স্বাস্থ্যসেবার মান এবং খরচকে বিপর্যস্ত করে তোলে এবং এতে রোগীরাও ক্ষতিগ্রস্ত হতে পারে।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net