বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

জয়সওয়াল-গিলের ব্যাটে ভারতের বড় লিড

ইংল্যান্ডকে প্রথম ইনিংসে ৩১৯ রানে গুটিয়ে দেয় ৪৪৫ রান করা ভারত। তারপর ২ উইকেটে ১৯৬ রানে তৃতীয় দিনের খেলা শেষ করেছে তারা। তাদের লিড ৩২২ রানের। 

by ঢাকাবার্তা ডেস্ক
জয়সওয়াল-গিলের ব্যাটে ভারতের বড় লিড

খেলা ডেস্ক।।

রবিচন্দ্রন অশ্বিন মায়ের অসুস্থতার কারণে রাজকোট টেস্টের দ্বিতীয় দিন সরে দাঁড়ান। তার অনুপস্থিতি ইংল্যান্ডকে আশার আলো দেখিয়েছিল। কিন্তু ভারতের অন্য বোলাররা সফরকারী ব্যাটারদের আলগা শটের সুবিধা নেন। ইংলিশদের অলআউট করে ১২৬ রানের লিড পায় ভারত। তারপর যশস্বী জয়সওয়াল ও শুবমান গিলের ব্যাটে সেই লিড আরও প্রায় দ্বিগুণ করেছে তারা। ইংল্যান্ডকে প্রথম ইনিংসে ৩১৯ রানে গুটিয়ে দেয় ৪৪৫ রান করা ভারত। তারপর ২ উইকেটে ১৯৬ রানে তৃতীয় দিনের খেলা শেষ করেছে তারা। তাদের লিড ৩২২ রানের।

২ উইকেটে ২০৭ রানে শনিবারের খেলা শুরু করেছিল ইংল্যান্ড। ১৩৩ রানে ডাকেট, আর ৯ রানে জো রুট অপরাজিত ছিলেন। দিনের পঞ্চম ওভারে এই জুটি ভেঙে যায়। যশপ্রীত বুমরা ফেরান রুটকে (১৮)। ছয় বলের মধ্যে জনি বেয়ারস্টো ডাক মারেন কুলদীপ যাদবের বলে। ডাকেট দেড়শ পার করে আর কিছুক্ষণ টিকে ছিলেন। ১৫১ বলে ২৩ চার ও ২ ছয়ে ১৫৩ রানে কুলদীপের তৃতীয় শিকার হন তিনি।

বেন স্টোকস ও বেন ফোকসের জুটিতে তিনশ ছোঁয়ার দ্বারপ্রান্তে ছিল ইংল্যান্ড। কিন্তু এক রান দূরে থাকতে দুজনেই বিদায় নেন টানা দুই বলে। স্টোকসকে (৪১) ফেরান রবীন্দ্র জাদেজা, ফোকস (১৩) থামেন মোহাম্মদ সিরাজের বলে। সিরাজের বোলিং তোপে ইংল্যান্ড শেষ তিন উইকেট হারায় মাত্র ৫ রানের ব্যবধানে। ভারতীয় এই পেসার চার উইকেট নিয়ে সফল বোলার।

বড় লিড পেয়ে ভারত ব্যাটিংয়ে নেমে দলীয় ৩০ রানে অধিনায়ক রোহিত শর্মাকে (১৯) হারায়। গিলকে নিয়ে ১৫৫ রানের জুটি গড়ে লিড তিনশ পার করেন জয়সওয়াল। সেঞ্চুরি করার পর রিটায়ার্ড হার্ট হন তিনি। ভারতীয় ওপেনার ১৩৩ বলে ৯ চার ও ৫ ছয়ে ১০৪ রান করেন। সাত টেস্টের ক্যারিয়ারে তৃতীয় শতক তিনি হাঁকান ১২২ বল খেলে।

রজত পতিদার ১০ বল খেলে রানের খাতা না খুলে আউট হন। গিল ৬৫ ও কুলদীপ ৬ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন দিনটা নিজেদের করে।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net