বুধবার, মে ২২, ২০২৪

টনি জর্জির তান্ডবে ভারতকে হারিয়ে সিরিজ সমতায় দক্ষিণ আফ্রিকা

প্রথম ওয়ানডেতে ব্যাটিংয়ে ব্যর্থ হলেও দ্বিতীয় ওয়ানডেতে ভারতের ওপর শুরু থেকে চড়াও ছিলেন দুই ওপেনার রিজা হেনড্রিকস ও টনি জর্জি।

by ঢাকাবার্তা ডেস্ক
টনি জর্জির তান্ডবে ভারতকে হারিয়ে সিরিজ সমতায় দক্ষিণ আফ্রিকা

খেলা ডেস্ক।।

প্রথম ওয়ানডেতে পুরোপুরি আত্মসর্মপণ করেছিল দক্ষিণ আফ্রিকা। ভারতের কাছে ঘরের মাঠে সর্বনিম্ন রানে অলআউটের পর দ্বিতীয় ওয়ানডেতে অবশ্য খেললো স্বাগতিকদের মতো। বোলারদের দাপটে ভারতকে ২১১ রানে গুটিয়ে দিয়ে ৮ উইকেটে জিতে নিয়েছে দ্বিতীয় ম্যাচ। যার পেছনে বড় অবদান ১১৯ রানে অপরাজিত থাকা ওপেনার টনি জর্জির।

প্রথম ওয়ানডেতে ব্যাটিংয়ে ব্যর্থ হলেও দ্বিতীয় ওয়ানডেতে ভারতের ওপর শুরু থেকে চড়াও ছিলেন দুই ওপেনার রিজা হেনড্রিকস ও টনি জর্জি। ওপেনিং জুটিতে ১৩০ রানের জুটিতে তারা জয়ের ভিত গড়েন। হাফসেঞ্চুরি পাওয়া হেনড্রিকস ফেরেন ৫২ রানে। তবে প্রান্ত আগলে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন জর্জি। তুলে নেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। শেষ পর্যন্ত ১২২ বলে ৯ চার ও ৬ ছক্কায় ১১৯ রানে অপরাজিত ছিলেন তিনি। প্রথম উইকেট পতনের পর তাকে বেশ কিছুক্ষণ সঙ্গ দেন রাসি ফন ডার ডুসেন। কিন্তু প্রোটিয়া এই ব্যাটার জয়ের কাছাকাছি থাকা অবস্থায় আউট হয়েছেন ৩৬ রানে। তার পর মূল দায়িত্ব পালন করা জর্জির ব্যাটে ৪২.৩ ওভারে জয় নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা। অসাধারণ ব্যাটিংয়ে ম্যাচসেরাও হয়েছেন জর্জি।

শুরুতে টস হেরে ব্যাট করেছিল ভারত। ওপেনার সাই সুদর্শন ও অধিনায়ক লোকেশ রাহুলের ব্যাট থেকেই আসে উল্লেখযোগ্য ইনিংস। সুদর্শন ৮৩ বলে ৬২ রান করেছেন। ৫৬ রান করেছেন রাহুল। বাকি ব্যাটাররা প্রোটিয়া বোলিংয়ের সামনে আত্মসমর্পণ করায় ৪৬.২ ওভারে ২১১ রানে শেষ হয়েছে ভারতের ইনিংস। অভিষেক ম্যাচ খেলতে নামা রিংকু সিংহও প্রত্যাশা পূরণ করতে পারেননি। ১৪ বল খেলে ১৭ রানে আউট হয়েছেন।

 

৩০ রানে ৩টি উইকেট নেন নান্দ্রে বার্গার। ৩৪ রানে দুটি নেন বিউরান হেনড্রিকস। ৫১ রানে দুটি নেন কেশব মহারাজও। একটি করে নিয়েছেন লিজাড উইলিয়ামস ও এইডেন মারক্রাম।

 

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net