শনিবার, জুলাই ১৩, ২০২৪

টানা দাবদাহের পর রাজধানীতে স্বস্তির বৃষ্টি

আজ ভোর ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, রংপুর ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি কিংবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

by ঢাকাবার্তা ডেস্ক
Dhaka Rain

স্টাফ রিপোর্টার।।

কয়েক দিনের টানা দাবদাহের পর রাজধানীতে নামলো স্বস্তির বৃষ্টি। মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরের পর থেকেই সূর্য গায়েব হয়ে যায়, আকাশ হয় অন্ধকার। এরপর বেলা সাড়ে ৩টা নাগাদ শুরু হয় ধূলিঝড়। পরে নামে মুষলধারে বৃষ্টি।  আবহাওয়া অধিদফতর জানিয়েছে, বর্তমানে পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশপাশের এলাকায় অবস্থান করছে। দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে মৌসুমের স্বাভাবিক লঘুচাপ।

আজ ভোর ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, রংপুর ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি কিংবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তাপপ্রবাহের বিষয়ে বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা থাকতে পারে অপরিবর্তিত। সোমবার ভোর ৬টা থেকে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল পটুয়াখালীর খেপুপাড়ায় ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকায় ছিল ৩৭ দশমিক ৮, রাজশাহীতে ৩৯ দশমিক ৪, রংপুরে ৩৬ দশমিক ৭, ময়মনসিংহে ৩৬ দশমিক ৮, সিলেটে ৩৪, চট্টগ্রামে ৩৬ দশমিক ৮, খুলনায় ৩৮ দশমিক ৬ এবং বরিশালে ৩৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

 

আরও পড়ুন: আজ থেকে আবার চলছে মেট্রোরেল

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net