মঙ্গলবার, জুন ২৫, ২০২৪

টিম ডিরেক্টর দায়িত্ব মোহাম্মদ হাফিজকে বিদায় বলে দিয়েছে পিসিবি

মূলত হাফিজ পরবর্তী যুগেও দলের ভাগ্য বদলায়নি বলে তার ওপর সন্তুষ্ট ছিল না পিসিবি। অস্ট্রেলিয়ায় টেস্ট ম্যাচ ও নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে হার অন্যতম।

by ঢাকাবার্তা ডেস্ক
টিম ডিরেক্টর দায়িত্ব মোহাম্মদ হাফিজকে বিদায় বলে দিয়েছে পিসিবি

খেলা ডেস্ক।।

অস্থির সময়ে পাকিস্তানের টিম ডিরেক্টরের দায়িত্ব পেয়েছিলেন মোহাম্মদ হাফিজ। সেই দায়িত্ব থেকে তাকে অব্যাহতি দিয়ে বিদায় জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বিশ্বকাপে পাকিস্তানের বাজে ক্যাম্পেইনের পর হাফিজকে এই দায়িত্ব দেওয়া হয়েছিল। তখন নেতৃত্বসহ বেশ কিছু পরিবর্তন আসে পাকিস্তানে। বাবর আজমের পদত্যাগ তার মধ্যে অন্যতম। নতুন করে শান মাসুদ ও শাহীন আফ্রিদিকে যথাক্রমে টেস্ট ও টি-টোয়েন্টির দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়।  ওই সময় পদত্যাগ করেন টিম ডিরেক্টরের দায়িত্বে থাকা মিকি আর্থার, হেড কোচ গ্র্যান্ট ব্র্যাডবার্ন ও ব্যাটিং কোচ অ্যান্ড্রু ফুটিকও।

মূলত হাফিজ পরবর্তী যুগেও দলের ভাগ্য বদলায়নি বলে তার ওপর সন্তুষ্ট ছিল না পিসিবি। অস্ট্রেলিয়ায় টেস্ট ম্যাচ ও নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে হার অন্যতম। যতটুকু জানা গেছে, দেশটির ক্রীড়া মন্ত্রণালয়ের এক সুপারিশে এমনটা হয়েছে। হাফিজের সঙ্গে চুক্তিটা দীর্ঘস্থায়ী করতে চায়নি তারা। ফলাফল সন্তোষজনক না হওয়ার পাশাপাশি তার সময়ে কোচিং স্টাফদের নিয়োগের বিষয়টিও ভাবিয়েছে। তাছাড়া, নিউজিল্যান্ড সফরে সিনিয়র খেলোয়াড়দের সঙ্গেও তার সম্পর্কের অবনতি হয়েছিল বলে গুঞ্জন রয়েছে। ফলে স্বল্পস্থায়ী চুক্তিটি শেষ হয়েছে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পর।

পাকিস্তান ক্রিকেটের আরেকটি বড় ঘটনা হলো শাস্তি হিসেবে কেন্দ্রীয় চুক্তি বাতিল হয়েছে হারিস রউফের। অস্ট্রেলিয়ায় টেস্ট খেলতে রাজি হননি বলে ওই ঘটনার তদন্ত করেছিল পিসিবি।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net