শুক্রবার, মে ২৪, ২০২৪

টুকু-জুয়েলসহ বিএনপির ২০ নেতাকর্মীর কারাদণ্ড

এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়া ৪৪ জন আসামিকে খালাস দিয়েছেন আদালত। খালাস প্রাপ্ত আসামিদের মধ্যে আবুল হোসেন ওরফে লিলু ও শামসুর রহমান হুমায়ূন বিচার চলাকালীন মারা গেছেন

by ঢাকাবার্তা ডেস্ক
টুকু-জুয়েলসহ বিএনপির ২০ নেতাকর্মীর কারাদণ্ড

রাজনীতি ডেস্ক।।

ছয় বছর আগে রাজধানীর শাহজাহানপুর থানায় দায়ের করা নাশকতার মামলায় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু এবং স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মো. আব্দুল কাদের ভূঁইয়া জুয়েলসহ বিএনপির ২০ নেতাকর্মীর বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ৪৪ জনকে খালাস দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী এ রায় ঘোষণা করেন। বিচারক রায়ে আসামিদের দণ্ডবিধির ১৪৮ ও ৩৪ ধারায় দুই বছরের সশ্রম কারাদণ্ড ও দণ্ডবিধির ৪২৭ ও ৩৪ ধারায় একবছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। দুই ধারার সাজা একসঙ্গে চলবে বলে আসামিদের ২ বছর করে সাজা ভোগ করলে হবে বলে রায়ে উল্লেখ করেছেন আদালত।

দণ্ডপ্রাপ্ত অপর আসামিরা হলেন- ভাসানী চাকলাদার, মো. মহসীন, মো. হানিফ হোসেন বাবু, মো. বেলাল উদ্দিন, রফিকুল ইসলাম মজনু, আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, তারিকুল ইসলাম জিকির, মো. বতেন, কাজী মো. জামাল, ইমরান খান ইমন, সোহাগ ভূঁইয়া, আ. সালাম খান, আরিফুর রহমান সুজন, শেখ শহিদুল্লাহ টিপু, মো. জাহাঙ্গীর হোসেন, আব্দুল্লাহ জামাল চৌধুনী আদিত্য, মো. সেলিম, আহমেদ, হুমায়ূন কবির নাহিদ।

এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়া ৪৪ জন আসামিকে খালাস দিয়েছেন আদালত। খালাস প্রাপ্ত আসামিদের মধ্যে আবুল হোসেন ওরফে লিলু ও শামসুর রহমান হুমায়ূন বিচার চলাকালীন মারা গেছেন।জানা যায়, রাজধানীর শাহাজাহানপুর থানাধীন এলাকায় ২০১৭ সালের অক্টোবর মাসে নাশকতার অভিযোগে পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করে। পরে তদন্ত শেষে ৬৪ জনকে অভিযুক্ত করে ঢাকার সিএমএম আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

 

আরও পড়ুন: ইউপি চেয়ারম্যানকে হত্যার হুমকির অভিযোগ পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net