বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

ডাকেটের ব্যাটে বাজবলের জোর বুঝলো ভারত

দিনের শুরুতে দ্রুত দুই উইকেট হারায় ভারত। তারপর রবিচন্দ্রন অশ্বিন, জুরেল ও বুমরার প্রতিরোধে স্কোর ৪৪৫-এ নিয়ে যায় স্বাগতিকরা। উইকেটের আচরণ আর বদলায়নি।

by ঢাকাবার্তা ডেস্ক
ডাকেটের ব্যাটে বাজবলের জোর বুঝলো ভারত

খেলা ডেস্ক।।

দিনের শেষ বলে চার মারলেন বেন ডাকেট। সবার সঙ্গে মাঠ ছাড়ার সময় প্রতিপক্ষ অধিনায়ক রোহিত শর্মা তার পিঠ চাপড়ে দিলেন। ফ্লাট উইকেটের সুযোগ নিয়ে বাজবলের জোর বুঝিয়ে দিলেন ইংল্যান্ডের ওপেনার। রাজকোটে ডাকেট তার আয়ত্তে থাকা সব শট খেলে ভারতকে দিলেন পাল্টা জবাব। রান রেট প্রায় ছয়ের কাছাকাছি।

দিনের শুরুতে দ্রুত দুই উইকেট হারায় ভারত। তারপর রবিচন্দ্রন অশ্বিন, জুরেল ও বুমরার প্রতিরোধে স্কোর ৪৪৫-এ নিয়ে যায় স্বাগতিকরা। উইকেটের আচরণ আর বদলায়নি। ইংল্যান্ডের ব্যাটাররাও সুবিধা পেয়েছে। ৮৮ বল খেলে ইংল্যান্ড ওপেনার হিসেবে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি করেছেন ডাকেট। তার ব্যাটে চড়ে ২ উইকেটে ২০৭ রান করেছে সফরকারীরা। এখনও ২৩৮ রানে পিছিয়ে ইংল্যান্ড। তবুও বলা যায়, ম্যাচ তাদের নাগালের মধ্যেই আছে।১১৮ বলে ২১ চার ও ২ ছয়ে ১৩৩ রানে অপরাজিত ছিলেন ডাকেট। তার সঙ্গে খেলতে নেমে ৯ রানে দিন শেষ করেন জো রুট।

 

অশ্বিনের মাইলফলক ছোঁয়া ৫০০তম টেস্ট উইকেটে পরিণত হওয়ার আগে জ্যাক ক্রলি ওপেনিং জুটিতে ডাকেটের সঙ্গে ৮৯ রান যোগ করেন। ১৫ রান করেন তিনি। তারপর অলি পোপ ও ডাকেট ৯৩ রানের আরেকটি শক্ত জুটি গড়েন। শেষ সেশনে ডাকেট ১১৪ রান করেন, যা ভারতের মাটিতে দ্বিতীয় সর্বোচ্চ। ভারতে এক সেশনে একশর বেশি রান করা প্রথম সফরকারী ব্যাটার তিনি।

 

ভারত দিন শুরু করেছিল ৫ উইকেটে ৩২৬ রানে। ১১০ রানে অপরাজিত খেলতে নেমে জাদেজা (১১২) দিনের পঞ্চম ওভারে রুটকে ফিরতি ক্যাচ দেন আর দুটি রান করে। তারপর অশ্বিন (৩৭), ধ্রুব জুরেল (৪৬) ও বুমরা (২৬) মিলে স্কোর প্রায় সাড়ে চারশর কাছে নেন।ইংল্যান্ডের পক্ষে মার্ক উড সর্বোচ্চ চার উইকেট দখল করেন।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net