বুধবার, মে ২২, ২০২৪

ডিএনএ পরীক্ষার ফল : আগুনে নিহত সাংবাদিক বৃষ্টি খাতুন

by ঢাকাবার্তা
অভিশ্রুতি শাস্ত্রী

স্টাফ রিপোর্টার ।। 

রাজধানীর বেইলী রোডে আগুনে নিহত সাংবাদিক অভিশ্রুতি শাস্ত্রীর সঙ্গে কুষ্টিয়া থেকে আসা সবুজ শেখ ও বিউটি খাতুনের ডিএনএনএর মিল পাওয়া গেছে। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) উপ-মহাপরিদর্শক এ কে এম নাহিদুল ইসলাম আজ রোববার এ তথ্য জানিয়েছেন।

অভিশ্রুতি নামে ঢাকার একটি অনলাইন নিউজ পোর্টালে কাজ করে আসা এই তরুণীর বাবা–মায়ের দেওয়া নাম বৃষ্টি খাতুন। গত ২৯ ফেব্রুয়ারি রাতে বেইলী রোডের আগুনে তাঁর মৃত্যুর পর খবর দেখে বাবা–মা বুঝতে পারেন, তাঁদের মেয়ে বৃষ্টিই মারা গেছে। পরে মেয়েটির পরিচয় নিশ্চিত হওয়ার জন্য তাঁর সঙ্গে বাবা সবুজ শেখ ও মা বিউটি খাতুনের শরীরের নমুনা নিয়ে সিআইডির ল্যাবে পরীক্ষা করা হয়।

সিআইডি কর্মকর্তা নাহিদুল ইসলাম বলেন, বৃষ্টির মরদেহের দাবিদার তাঁর বাবা-মায়ের সঙ্গে ডিএনএ মিলেছে। বেইলী রোডের আগুনের ঘটনায় নিহত আরেক যুবকের বাবা-মায়ের সঙ্গেও তাঁর ডিএনএ নমুনার মিল পাওয়া গেছে।

এ বিষয়ে জানতে চাইলে বৃষ্টি খাতুনের বাবা সবুজ শেখ বলেন, ‘আমাকে এখনো জানানো হয়নি। ডিএনএ পরীক্ষার ফলাফলের জন্য আমরা অপেক্ষা করছি।’

গত ২৯ ফেব্রুয়ারি বেইলী রোডের গ্রীন কোজি কটেজে আগুনের ঘটনায় ৪৬ জন নিহত হোন। নিহতদের মধ্যে ৪৪ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। আগুনে নিহত অভিশ্রুতি শাস্ত্রী ও নাজমুল হোসেন নামের দুটি মরদেহের একাধিক দাবিদার থাকায় ডিএনএ পরীক্ষার সিন্ধান্ত নেয় পুলিশ।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net