শুক্রবার, মে ২৪, ২০২৪

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের বহিষ্কারাদেশের প্রতিবাদে ছাত্র ইউনিয়নের মানববন্ধন

বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি হাসান ওয়ালীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম সৌরভের সঞ্চালনায় বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি দিপক শীল, বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সাংগঠনিক সম্পাদক রাকিব হাসান সুজন, দপ্তর সম্পাদক সুবেহ সাদিক সন্ধিসহ অন্যান্যরা।

by ঢাকাবার্তা ডেস্ক
ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের বহিষ্কারাদেশের প্রতিবাদে ছাত্র ইউনিয়নের মানববন্ধন
মোত্তাকিন মুন।।

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের বহিষ্কারাদেশের প্রতিবাদে ছাত্র ইউনিয়নের মানববন্ধন বিশ্ববিদ্যালয়ের সংকট, অনিয়ম এবং আর্থিক কেলেঙ্কারি নিয়ে সংবাদ প্রকাশের দায়ে বেসরকারি বিশ্ববিদ্যালয় ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কর্তৃক ১০ শিক্ষার্থীকে বহিষ্কারের প্রতিবাদে মানবন্ধন করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদ।

শুক্রবার (১৫ মার্চ) শাহবাগে প্রতিবাদী মানববন্ধনে অংশ নেন বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি হাসান ওয়ালীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম সৌরভের সঞ্চালনায় বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি দিপক শীল, বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সাংগঠনিক সম্পাদক রাকিব হাসান সুজন, দপ্তর সম্পাদক সুবেহ সাদিক সন্ধিসহ অন্যান্যরা।

ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সভাপতি দিপক শীল তার বক্তব্যে বলেন, বিশ্ববিদ্যালয়গুলো সাধারণ ছাত্রদের মৌলিক অধিকার হরণ করে বাক-স্বাধীনতাকে গলা টিপে হত্যা করছে। আমরা শুধু এই বহিষ্কারাদেশ প্রত্যাহারই নয় বরং আর্থিক অনিয়মে জড়িত বিশ্ববিদ্যালয় প্রশাসনের দৃষ্টান্তমূলক শাস্তি চাই৷ সভায় বক্তারা এই ঘটনায় তীব্র প্রতিবাদ ও ক্ষোভ জানানোর পাশাপাশি অবিলম্বে এই বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানান।

তারা বলেন, বিশ্ববিদ্যালয়গুলো স্বৈরাচারী শাসকের রূপে আবির্ভূত হয়েছে। বিভিন্ন সময়ে প্রাইভেট ইউনিভার্সিটিগুলো সাধারণ শিক্ষার্থীদের বহিষ্কারাদেশ দেওয়ার মাধম্যে তাদের অনিয়ম এবং দুর্নীতি আড়াল করতে চায়। বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটে ছাত্র প্রতিনিধি না থাকার ফলে বিশ্ববিদ্যালয়গুলো এই অপকর্ম করার সুযোগ পায়। সভাপতির বক্তব্যে হাসান ওয়ালী হুঁশিয়ারি দিয়ে বলেন,  বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই বহিষ্কারাদেশ অবিলম্বে প্রত্যাহার না করলে দেশের সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে দূর্বার আন্দোলন গড়ে তুলে দাবি আদায়ের পাশাপাশি আর্থিক কেলেঙ্কারিতে জড়িত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের শাস্তির ব্যবস্থা করা হবে।

 

আরও পড়ুন: জাবির ৫ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার, ছাত্রলীগ নেতার সনদ বাতিল

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net